সত্যেন সেন জন্মজয়ন্তী পালন করবে কানাডা উদীচী

সাহিত্যিক ও রাজনীতিক সত্যেন সেনের জন্মজয়ন্তী পালনের ঘোষণা দিয়েছে ‘বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা সংসদ’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2019, 08:01 AM
Updated : 26 March 2019, 08:01 AM

চলতি মাসের ৩০ তারিখ স্থানীয় সময় সন্ধ্যায় টরন্টোর হোপ ইউনাইটেড চার্চ ২৫৫০ ড্যানফোর্থ অ্যাভিনিউ হলে এ উপলক্ষে সাংস্কৃতিক আয়োজন হবে বলে অখিল সাহার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় সংগঠনটি।

স্বাধীনতা দিবস ও সত্যেন সেনের জন্মজয়ন্তী পালনের শেষ দিনের অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন বাংলাদেশ টেলিভিশনের প্রথম মহাপরিচালক জামিল চৌধুরী।

এদিনের অনুষ্ঠানমালায় রয়েছে গত দুইসপ্তাহ ধরে চলা শিশু-কিশোরদের ছবি আঁকা এবং রচনা লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী। শিশু-কিশোরদের লেখা থেকে একটি নির্বাচিত লেখা পঠিত হবে মঞ্চে। বাকি লেখাগুলো উদীচীর পরবর্তী স্মরণিকায় প্রকাশিত হবে। এছাড়াও উদীচী কানাডা সংসদের শিল্পীরা পরিবেশন করবেন স্বাধীনতা দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে থাকবে ‘বীরের কণ্ঠে বীরত্ব গাঁথা’ শীর্ষক ১৯৭১ এর রণাঙ্গনে যুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ। সেখানে অংশ নেবেন কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস মিয়া, মাশুক মাহমুদ, আজিজুল হক, গৌরাঙ্গ দেব, সঞ্জিত দাস ও সোহরাব হোসেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!