জেনেভায় বাংলাদেশ মিশনে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে সুইজারল্যান্ডে বসবাসরত বাংলাদেশিরা।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2019, 05:04 AM
Updated : 19 March 2019, 11:11 AM

রোববার সন্ধ্যায় দেশটির জেনেভায় অবস্থিত বাংলাদেশ স্থায়ী মিশনে দিনটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে দূতাবাস।

মিশনের দ্বিতীয় সচিব বাকি বিল্লাহর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন জেনেভায় জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান।

উপস্থিত ছিলেন ফার্স্ট সেক্রেটারি আব্দুল ওয়াদুদ আকন্দ, ইকনোমিক মিনিস্টার সুপ্রিয় কুমার কুণ্ড, কাউন্সেলর তৌফিক ইসলাম শাতিল, কাউন্সেলর দেবপ্রিয় চক্রবর্তী ও কাউন্সেলর হেড অব চেনচেলরি এমদাদুল ইসলাম চৌধুরী।

আলোচনায় অংশ নেন জেনেভা বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ সুইজারল্যান্ডের সাবেক সভাপতি ও বর্তমান সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান, সুইজারল্যান্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, জেনেভা প্রবাসী কামাল হোসেন এবং নজরুল জমাদার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি অরুন বরুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ কামরুজ্জামান ও গবেষণা সম্পাদক গৌরীচরন সসীম, বাংলাদেশ ক্লাবের সভাপতি আমজাদ চৌধুরী ও সাবেক সভাপতি আশরাফুল ইসলাম আজাদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!