ব্রুনাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ব্রুনাইয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছেন দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 05:53 PM
Updated : 17 March 2019, 05:53 PM

স্থানীয় সময় রোববার দেশটির রাজধানী বন্দর সেরি বেগাওয়ানের দারুস্সালাম এলাকায় অবস্থিত বাংলাদেশ হাই কমিশনে দিনটি উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন তারা।

হাই কমিশনার মাহমুদ হোসেন এতে সভাপতিত্ব করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় হাই কমিশন।

রাষ্ট্রদূত বলেন, “জাতির পিতার জন্মদিন সব শিশুর জন্যই আনন্দের দিন। দেশের প্রতি, দেশের মানুষের প্রতি শিশুদের প্রতি তাঁর ভালবাসা ছিলো অসীম। তিনি শিশুদেরকে ভবিষ্যত বাংলাদেশ গড়ার নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেছেন।”

দিবসটিতে নানা আয়োজনের মধ্যে ছিলো- পবিত্র কোরআন পাঠ, দোয়া-মোনাজাত, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-পররাষ্ট্রমন্ত্রী-পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া, কেক কাটা, বঙ্গবন্ধুর জীবনের উপর প্রামাণ্যচিত্র, উন্মুক্ত আলোচনা, শিশু-কিশোরদের কবিতা আবৃত্তি, গান এবং নাচসহ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!