ইয়েল বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে বিডিআই সম্মেলন

‘পরবর্তী ৩০ বছরের বাংলাদেশ: চ্যালেঞ্জ এবং সম্ভাবনা’ শিরোনামে যুক্তরাষ্ট্রে তিনদিনের সম্মেলন আয়োজন করতে যাচ্ছে প্রবাসী পেশাজীবী সংগঠন ‘দ্য বাংলাদেশ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভ’ (বিডিআই)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2019, 04:45 AM
Updated : 9 March 2019, 04:46 AM

চলতি মাসের ২২-২৪ তারিখ দেশটির কানেটিকাট অঙ্গরাজ্যে নিউ হ্যাভেন শহরের ইয়েল বিশ্ববিদ্যালয়ে এটি অনুষ্ঠিত হবে বলে বিডিআইয়ের পক্ষে জানান ফাইজুল ইসলাম।

তিনি জানান, এবারের সম্মেলনে সহযোগী হিসেবে পাশে দাঁড়িয়েছে ইয়েল ইউনিভার্সিটি। সম্মেলনে বাংলাদেশের অর্থনীতি, সুশাসন, শিক্ষা, পরিবেশ, স্বাস্থ্য, ব্যাংক-বিমা এবং নগরায়নের ওপর গবেষণামূলক ৫০টি প্রবন্ধ উপস্থাপন করা হবে।

এ সম্মেলনে এবার বিশেষ সম্মান জানানো হবে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ভাইস চ্যান্সেলর অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীকে। ‘২০১৭ সালের আজীবন সম্মাননা অ্যাওয়ার্ড’ পাবেন তিনি।

বিডিআই ১৯৯৫ সালে প্রথম সম্মেলন করেছে পেনসিলভেনিয়ার ইউনিভার্সিটি অব পিটসবার্গে। এরপর ২০০৮ এবং ২০০৯ সালে হার্ভার্ডে, ২০১৩ এবং ২০১৫ সালে ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার বার্কলেতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!