মালয়েশিয়ার জহুরবারুতে বাংলাদেশি শিক্ষার্থীদের নবীন বরণ

বাংলাদেশি নতুন শিক্ষার্থীদের বরণ করে নিল ‘ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া’ (ইউটিএম)।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2019, 06:49 AM
Updated : 6 March 2019, 06:49 AM

শুক্রবার বিকালে দেশটির জোহুরবারু প্রদেশে স্কুডাই কেডিএসই আর্কেড হলে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়।

‘ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া’ (ইউটিএম) এর ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশ’ (আইএসএসবিডি) এ নবীন বরণের আয়োজন করে। দুই দেশের জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের আলোচক ‘ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া’ (ইউটিএম ) এর অধ্যাপক নূর হানিজা শারমিন বলেন, “বাংলাদেশি শিক্ষার্থীরা বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম রক্ষা করে চলেছে। ইউটিএম থেকে পাশ করে বহু দেশে সুনামের সঙ্গে কাজ করছে।”

‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশ’ (আইএসএসবিডি ) এর সভাপতি জুবায়ের  হোসেন মাহমুদ বলেন, “এ ইউনিভার্সিটি নতুনরা বাংলাদেশি শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবে, সেই সাথে বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের সম্মান আরো বাড়বে। মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সর্বক্ষেত্রে এগিয়ে রয়েছে।”

নবীনবরণ অনুঠানে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের বরণ করে নেন শিক্ষকমণ্ডলী ও স্টুডেন্ট কমিউনিটির প্রতিনিধিরা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক মোহাম্মদ আরিফিন বিন আবু হাসান, ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশ’ (আইএসএসবিডি) এর সাধারণ সম্পাদক সোনিয়া আফরিন বিশ্বাস, কোষাধ্যক্ষ দীপ জ্যোতি ঘোষ, সদস্য মমিনুর রহমান, সামিন ইনাম ও মোহাম্মদ রায়হান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!