প্রবাসীদের কাব্য-সংকলন ‘স্বপ্নের সাতকাহনের’ প্রকাশনা কুয়েতে

৮ দেশে বসবাসরত ২৪ জন প্রবাসী কবির কবিতা নিয়ে কাব্য-সংকলন ‘স্বপ্নের সাতকাহন’ এর প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে কুয়েতে।

আ হ জুবেদ, কুয়েত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2019, 07:33 AM
Updated : 4 March 2019, 07:33 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে কুয়েতের সার্কসিটি টাওয়ার হোটেলের বলরুমে এ আয়োজন করে ‘আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদ’, আয়োজক সংগঠনের সভাপতি নাসরিন আক্তার মৌসুমি বইটির সম্পাদক।

সাবরিনা সুলতানা টায়রা ও নাসিমা সরকারের যৌথ সঞ্চালনায় এতে বইটির মোড়ক উন্মোচন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

রাষ্ট্রদূত বলেন, “আমার দশটি কবিতা এ কাব্যগ্রন্থে স্থান পেয়েছে, নিশ্চয় এটি আমার জন্য বেশ আনন্দের বিষয়। বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে অনেকদিন পর একটি ভালো অনুষ্ঠানে যোগ দিতে পারলাম, এ ধরনের অনুষ্ঠানের আয়োজকরা অবশ্যই প্রশংসার দাবিদার।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহ্ সগিরুল ইসলাম, ইমাম, মনিরুজ্জামান, মোয়াজ উদ্দিন আহম্মেদ ও জুবের আহমদ। এছাড়া উপস্থিত ছিলেন মঈন উদ্দিন সুমন, শরিফ মিজান, আল আমিন রানা, সাদেক রিপন, নজরুল ইসলাম জহির ও নাসের উদ্দিন।

অনুষ্ঠানে ৬ জনকে ‘গুণীজন সম্মাননা’ দেওয়া হয়। তারা হলেন সুলতানা কামাল, মোয়াজ উদ্দিন, নওরীন নেয়াজ, জহিরুল কাইয়ূম বাহার, সেলিম রেজা ও মঈন উদ্দিন সুমন।

নাচ পরিবেশন করেন ওয়ারদী পাল। কবিতা আবৃতি করেন আ হ জুবেদ, কুয়েত দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান, হুমায়ূন কবির ও অভী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!