কুয়েতে বাংলাদেশি শ্রমিকদের দূতাবাস ভাঙচুর, আহত ৩

কুয়েতে বেতনের দাবিতে বাংলাদেশ দূতাবাস ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা, এতে কাউন্সেলরসহ তিনজন আহত হয়েছেন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2019, 05:28 AM
Updated : 18 Jan 2019, 05:28 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে দেশটির ‘লেসকো কোম্পানিতে’ কর্মরত বাংলাদেশি শ্রমিকরা বেতন ও আকামার দাবিতে দূতাবাসে অবস্থান করেন, এসময় শ্রমিকরা উত্তেজিত হয়ে ভাঙচুর করলে কাউন্সেলরসহ আহত হন তিনজন।

এ খবরে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানান, ওইদিন সকালে ওই কোম্পানির প্রায় চারশ বাংলাদেশি শ্রমিক দূতাবাসে অবস্থান করছিলো।

শ্রমিকরা রাষ্ট্রদূতের কাছে তাদের বকেয়া বেতন ও আকামা সমস্যার অভিযোগ দেন। সেই প্রেক্ষিতে রাষ্ট্রদূত কোম্পানির সঙ্গে কথা বলে তাদের এ সমস্যা দ্রুত সময়ে সমাধান করার আশ্বস্ত দেন। এ ব্যাপারে কোম্পানি কর্তৃপক্ষের কাছ থেকে একটি লিখিত আশ্বাসপত্রও নেন বলে জানান রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

সেসময় রাষ্ট্রদূত শ্রমিকদের কর্মস্থলে ফিরে যেতে অনুরোধ করেন। কিন্তু শ্রমিকরা দূতাবাস থেকে বের হওয়ার সময় উত্তেজিত হয়ে দূতাবাসের বাইরে ও ভেতরে টিভি, কম্পিউটারসহ আসবাবপত্র ভাঙচুর করে।

এতে দূতালয় প্রধান কাউন্সেলর মোহাম্মদ আানিসুজ্জামানসহ আরও দুজন আহত হন।

স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান রাষ্টদূত এস এম আবুল কালাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!