জাতিসংঘ স্থায়ী মিশনে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2019, 08:15 AM
Updated : 11 Jan 2019, 08:44 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার নিউ ইয়র্কে জাতিসংঘে সদর দপ্তরে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।  

মিশনের হেড অব চ্যান্সারি নিরুপম দেব নাথের সঞ্চালনায় এতে বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

তিনি বলেন, “বাঙালি জাতি ৭১ এর ১৬ ডিসেম্বর দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর যে বিজয় অর্জন করেছিল সে বিজয়ের আনন্দ পূর্ণতা পেয়েছিল ৭২ এর ১০ জানুয়ারি জাতির পিতাকে তার স্বপ্নের বাংলাদেশে ফিরে পেয়ে।”

নিউ ইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটে মোনাজাত

সভায় আরও উপস্থিত ছিলেন মিশনের উপ স্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলাম, ইকোনমিক মিনিস্টার ইকবাল আব্দুল্লাহ হারুন, ডিফেন্স অ্যাডভাইজার খান ফিরোজ আহমেদ ও পলিটিক্যাল মিনিস্টার মনোয়ার হোসেনসহ মিশনের কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে নিউ ইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট অফিস।

স্থানীয় সময় বৃহস্পতিবার অনুষ্ঠিত এ সভায় বক্তব্য দেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

তিনি বলেন, “বাহাত্তরের ১০ জানুয়ারি স্বাধীন বাংলার মাটিতে জাতির পিতার ফিরে আসার পরই সত্যিকারের বিজয় অর্জিত হয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের অনুকরণে তার সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ পুনরায় মুক্তিযুদ্ধের চেতনায় ফিরেছে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!