যুক্তরাষ্ট্র-প্রবাসী সাংবাদিক গোলাম মল্লিক আর নেই

যুক্তরাষ্ট্র-প্রবাসী সাংবাদিক গোলাম মল্লিক (৬৩) মারা গেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2019, 07:51 AM
Updated : 11 Jan 2019, 07:51 AM

হৃদরোগে আক্রান্ত হয়ে নিউ ইয়র্কের প্রেস-বাইটেরিয়েন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

গোলাম মল্লিক ওরফে বেচু বাংলাদেশের দৈনিক খবরের বিনোদন ম্যাগাজিন ‘চিত্রবাংলার’ সংবাদদাতা ও বাংলাদেশ বেতারের ক্রীড়া ভাষ্যকার ছিলেন। নিউ ইয়র্কে তিনি ‘সাপ্তাহিক বাঙালি’ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন।

খুলনার আজম খান সরকারী কমার্স কলেজের সাবেক ছাত্র মল্লিক ১৯৯১ সালে যুক্তরাষ্ট্রে আসেন। স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর ট্যাক্সি চালক হিসেবে একাকী জীবিন-যাপন করছিলেন তিনি। বর্তমানে নিউ ইয়র্কে তার দুই মেয়ে রয়েছেন।

নিউ ইয়র্ক সময় শুক্রবার জ্যামাইকা মুসলিম সেন্টার জামে মসজিদে জুমআর নামাজের পর তার জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপরই মল্লিকের লাশ নিউ ইয়র্কের পাশে লংআইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়্যাল গোরস্থানে দাফন করা হবে তার আত্মীয়রা জানান।

এদিকে মল্লিকের মৃত্যুতে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’ এর পক্ষে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

বিবৃতিতে তারা বলেন, “সবার সঙ্গে সুসম্পর্ক রেখে পেশাগত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন গোলাম মল্লিক। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সবার দোয়া চাচ্ছি।”

শোক প্রকাশ করে আরও বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!