নিউ ইয়র্কে আওয়ামী অঙ্গসংগঠনের বিজয়োল্লাস

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘শান্তিপূর্ণ নির্বাচন’ দাবি করে যুক্তরাষ্ট্রে বিজয়োল্লাস করেছেন দেশটিতে আওয়ামী লীগের অঙ্গসংগঠনগুলো।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2018, 09:07 AM
Updated : 31 Dec 2018, 09:07 AM

নির্বাচনী ফলাফল জানার পর স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টার, ডাইভার্সিটি প্লাজা ও ইত্যাদি পার্টি হলে জড়ো হয়ে বিজয়-র‌্যালি করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও জেনোসাইড একাত্তরের নেতা-কর্মীসহ প্রবাসীরা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, উপ দপ্তর সম্পাদক এম এ মালেক ও উপ প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনির ব্যবস্থাপনায় এ উৎসবে ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের চেতনার নিরঙ্কুশ বিজয়/ পথ হারাবে না বাংলাদেশ’ ব্যানার ধারণ করেন নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, “এ বিজয়ের মধ্য দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার পথ সুগম হলো। এ বিজয়ের মধ্য দিয়ে জাতির পিতা শেখ মুজিবের কন্যা শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আবারো গোটা বাংলাদেশের মানুষের অকুণ্ঠ সমর্থনের প্রকাশ ঘটলো।”

এতে নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের অন্যতম যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু, আস্রাব আলী খান লিটন, সুব্রত চৌধুরী, সাংবাদিক আকবর হায়দার কিরণ ও শিব্বির আহমেদ, মানবাধিকার সংগঠক গোপাল সান্যাল, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হামিদ এবং মোহাম্মদ হাসান।

বিজয়োল্লাসের পর শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা ও বিজয়ী সবাইকে অভিনন্দন জানিয়ে ইত্যাদি পার্টি হলে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানারে আরেকটি বিজয় সমাবেশ হয় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহববুবুর রহমানের নেতৃত্বে, সমাবেশ পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মহিউদ্দিন দেওয়ান।

বক্তব্য দেন- সৈয়দ বসারত আলী, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ, আবুল হাসিব মামুন, সোলায়মান আলী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক আব্দুল মালেক ও উপ প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি।

বস্টনেও নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত বিজয় সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইউসুফ ইকবাল।

এদিকে সিলেট-১ থেকে নৌকা প্রতীকে বিজয়ী জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এ কে এ মোমেন তার বিজয়কে ‘প্রবাসীদেরই বিজয়’ বলে মন্তব্য করেছেন।

নির্বাচনের বেসরকারি ফলাফল জানার পর নিউ ইয়র্ক থেকে টেলিফোনে এ মন্তব্য করেন ৩৫ বছরের বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে প্রবাসজীবন-যাপনকারি মোমেন।

তিনি বলেন, “প্রবাসে ও জাতিসংঘে দীর্ঘ কর্ম-অভিজ্ঞতার আলোকে আমি জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাবো। প্রবাসবান্ধব হিসেবে ইতোমধ্যে খ্যাতি অর্জনকারি শেখ হাসিনার কাছে প্রবাসীদের আরও প্রত্যাশা রয়েছে, সেগুলো পূরণের চেষ্টা করবো। এজন্য সামনের দিনগুলোতে প্রবাসীদের আন্তরিক সমর্থন পাবো বলে আশা করছি।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!