সিইসির পদত্যাগ দাবি যুক্তরাষ্ট্র বিএনপির

বিএনপি প্রার্থীদের ‘গ্রেপ্তার-নির্যাতনের’ প্রতিবাদে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার পদত্যাগ দাবি করেছে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল ও জাসাস।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2018, 06:13 AM
Updated : 26 Dec 2018, 06:26 AM

স্থানীয় সময় মঙ্গলবার নিউ ইয়র্কে এসব সংগঠনের পক্ষ থেকে দেওয়া পৃথক বিবৃতিতে এ দাবি জানান সংগঠনগুলোর নেতারা।

বিবৃতিতে অভিযোগ করে বলা হয়, ‘অঙ্গিকার অনুযায়ী সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরিতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন। এদের নেতৃত্বে গ্রহণযোগ্য নির্বাচন অসম্ভব হয়ে উঠেছে। তাই অবিলম্বে এ কমিশন বদলাতে হবে। অন্যথায় সারাবিশ্বে বাংলাদেশের নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েই থাকবে, যা গণতন্ত্রকামী কারোরই প্রত্যাশা নয়।’

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, ‘বিএনপিসহ ঐক্যফ্রন্টের জনপ্রিয়তায় ভীত-সন্ত্রস্ত মহাজোটের স্বার্থে নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির ক্ষেত্রে রহস্যজনক নিরবতা অবলম্বন করে চলেছে। এটি সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।’

বিবৃতি দেওয়া নেতাদের মধ্যে রয়েছেন- বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ সভাপতি দেলোয়ার হোসেন, বিএনপি নেতা ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপারসন আকতার হোসেন বাদল, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবর উদ্দিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি এবং নিউ ইয়র্ক স্টেট বিএনপির প্রধান উপদেষ্টা জসীমউদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!