সড়ক দুর্ঘটনা রোধে সম্মিলিত প্রয়াস চান ইলিয়াস কাঞ্চন

সড়ক দুর্ঘটনা রোধে সম্মিলিত প্রয়াস চান ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চলচ্চিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2018, 12:12 PM
Updated : 7 Dec 2018, 12:12 PM

স্থানীয় সময় সোমবার নিউ ইয়র্কে জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউয়ের একটি মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

ইলিয়াস কাঞ্চন বলেন, “সড়ক দুর্ঘটনা শুধু বাংলাদেশ বা যুক্তরাষ্ট্রের সমস্যা নয়। এ সমস্যা বিশ্বের ছোট-বড়, উন্নত-অনুন্নত সব দেশের। তাই ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন বিশ্বব্যাপী জোরদার করতে হবে। এজন্য সবার আগে প্রয়োজন জনসচেতনতার পাশাপাশি আইনের সঠিক প্রয়োগ।”

তিনি আরও বলেন, “একা কারো পক্ষে নিরাপদ সড়ক তৈরি করা সম্ভব নয়। সরকার, জনগণ, আইন-কানুনসহ সংশ্লিষ্ট সবাইকে নিরাপদ সড়ক তৈরিতে দায়িত্ব পালন করতে হবে।”

‘নিরাপর সড়ক চাই’ যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপনের সভাপতিত্বে এতে অতিথি ছিলেন নিউ ইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু। ইলিয়াস কাঞ্চন চলতি বছর একুশে পদক পাওয়ায় এ সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি, মূলধারার রাজনীতিক ও আসাল এর ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, কমিউনিটি নেতা মজিবুর রহমান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা মুক্তিযোদ্ধা মনির হোসেন ও মিসবাহ আহমেদ, নিসচা যুক্তরাষ্ট্র শাখার সদস্য সচিব স্বীকৃতি বড়ুয়া, কামরুজ্জামান বাবু, রিপন ও শামীম।

শুরুতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন, শহীদ মুক্তিযোদ্ধা ও জাহানারা কাঞ্চনসহ দেশ-প্রবাসে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!