বিজয় দিবস উপলক্ষে নিউ ইয়র্কে নানা কর্মসূচি

আসছে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোতে প্রবাসীদের প্রস্তুতি চলছে, ইতোমধ্যে অনেক সংগঠন ঘোষণা করেছে তাদের কর্মসূচি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2018, 04:33 AM
Updated : 6 Dec 2018, 04:33 AM

১৫ ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় ব্রুকলিনের একটি পার্টি হলে ‘বিজয় সমাবেশ’ করার কর্মসূচি দিয়েছে ‘নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ’।

বুধবার এক যৌথ বিবৃতিতে এ কর্মসূচি জানান সংগঠনটির নেতা জাকারিয়া চৌধুরী, নূরল আমিন বাবু ও মিনহাজ শরিফ রাসেল।

তারা জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রবাস থেকেই নানা কার্যক্রম পরিচালনার জন্য মাসুদ হোসেন সিরাজিকে আহ্বায়ক, আব্দুল কাদের মিয়াকে প্রধান সমন্বয়কারি ও মাহফুজ হায়দারকে সদস্য-সচিব করে ‘নির্বাচন পরিচালনা কমিটি’ গঠন করা হয়েছে।

এদিকে বিজয় দিবস উপলক্ষে নিউ ইয়র্কে ‘বিজয় প্যারেড’ এর কর্মসূচি ঘোষণা করেছে ‘সেক্টর কমান্ডারস ফোরাম, যুক্তরাষ্ট্র’ ও ‘মুক্তধারা ফাউন্ডেশন’।

১৬ ডিসেম্বর স্থানীয় সময় বিকেলে জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজা থেকে প্যারেডটি বের হয়ে ৭৩ স্ট্রিট ধরে ৩৭ অ্যাভিনিউ দিয়ে ৭৮ স্ট্রিটে পিএস-৬৯ এর মিলনায়তনে মিলিত হবে বলে জানান আয়োজকরা। প্যারেডে থাকবেন সেক্টর কমান্ডার্স সি আর দত্তসহ নিউ ইয়র্ক অঞ্চলে বসবাসরত মুক্তিযোদ্ধারা।

আয়োজকরা জানান, অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। 

প্যারেডের পর অনুষ্ঠিত হবে প্রবাস প্রজন্মের সমন্বয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া থাকবে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণমূলক নৃত্য-গীতি-আলেখ্য।

এছাড়া বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় জাতিসংঘে বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত হবে নানা আয়োজন। নিউ ইয়র্কে বাংলাদেশ কনসুলেট জেনারেল ও মিশনের যৌথ উদ্যোগে ‘বিজয় দিবস টেবিল টেনিস’ প্রতিযোগিতা হবে বলে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!