বাম জোটের মিছিলে হামলার নিন্দা কানাডা পিডিআই এর

‘নিরপেক্ষ তদারকি সরকার’ গঠনের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন (ইসি) ঘেরাও কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা জানিয়েছে কানাডাভিত্তিক প্রবাসী সংগঠন ‘প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ’ (পিডিআই)।

অখিল সাহা, কানাডার টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2018, 08:28 AM
Updated : 24 Sept 2018, 08:28 AM

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশের পর বাম গণতান্ত্রিক জোটের একটি মিছিল আগারগাঁওয়ের ইসি কার্যালয় অভিমুখে যাত্রা করে।

মিছিলটি কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে পৌঁছালে পুলিশ তাদের পথরোধ করে। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে এগোতে চাইলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনায় সোমবার বিভিন্ন সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নিন্দা ও প্রতিবাদ জানান কানাডার ‘প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ’ (পিডিআই) এর নেতারা।

গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেওয়া ও নির্যাতনে বিরত থাকতে সরকার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি দাবি জানান পিডিআই কানাডার যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক ও বিদ্যুৎরঞ্জন দে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!