লোহিত সাগরের তীরে জেদ্দা কনসুলেটের জমি ক্রয়

সৌদি আরবের জেদ্দা বাংলাদেশ কনসুলেট অফিসের জন্য আট বিঘা জমি কেনা হয়েছে।

সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2018, 12:55 PM
Updated : 10 August 2018, 12:55 PM

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় জেদ্দার নোটারী পাবলিক অফিসে এই ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয় বলে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) ফখরুল ইসলাম।

কনসুলেটের জন্য কেনা জমির দলিলে বাংলাদেশ সরকারের পক্ষে সই করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত ছিলেন। অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শামসুল আলম ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলমসহ কনসুলেটের কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

জেদ্দা শহরের পশ্চিম বোগদাদিয়া এলাকায় জেদ্দা মক্কা হাইওয়ের পাশে ও লোহিত সাগরের তীরে এই ৮ বিঘা (১০ হাজার ২০০ বর্গমিটার) জমি কেনা হয়।

এ উপলক্ষে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে জেদ্দা কনসুলেটের জন্য নিজস্ব জমি ক্রয় করা সম্ভব হয়েছে। সৌদি আরবের সাথে বাংলাদেশের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। কনসুলেট এর নিজস্ব ভবন তৈরির মাধ্যমে তা আগামী দিনে আরও জোরদার হবে।”

এর আগে গত ৯ অগাস্ট কনস্যুলেটের জমি ক্রয়ের বিষয়টি কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন প্রবাসী বাংলাদেশি, স্থানীয় সাংবাদিক ও কমিউনিটি নেতাদের এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জানিয়েছিলেন।

কনসুলেটের নিজস্ব ভবনের জন্য প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!