এইচএসসি: আমিরাতে জিপিএ-৫ পেয়েছে ১ জন

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে সংযুক্ত আরব আমিরাতে দুটি পরীক্ষা কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া ৪০ জন পরীর্ক্ষাথীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে একজন।

জাহাঙ্গীর কবীর বাপপি, আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 03:49 PM
Updated : 19 July 2018, 03:49 PM

দেশটির রাজধানী শহর আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবছর ২৩ জন এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ ১৭ জন এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। মোট ৪০ জন পরীর্ক্ষাথীর মধ্যে পাস করেছে ৩৭জন।

আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এবার সেখানকার মোট পরীক্ষার্থী ছিল ২৩ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১জন, 'এ' পেয়েছেন ৮ জন, 'এ মাইনাস' পেয়েছেন ৬ জন, 'বি' চারজন আর 'সি' পেয়েছেন ১ জন। অকৃতকার্য হয়েছেন ৩ জন। পাশের হার ৮৬ দশমিক ৯৫ শতাংশ।

রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির চেয়ারম্যান পিয়ার মোহাম্মদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তার প্রতিষ্ঠান থেকে এবার অংশগ্রহণকারী ১৭ জনই পাস করলেও কেউ জিপিএ- ৫ পায়নি।  কৃতর্কাযদের মধ্যে 'এ মাইনাস' পেয়েছেন ৬ জন, 'বি' ৭ জন আর 'সি' পেয়েছেন ৪ জন।

দুটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই ইংরেজি মাধ্যমে পরীক্ষা দিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!