প্যারিসে ‘প্রবাসীদের বাবার চোখে জল’

প্রবাসে থাকা বাংলাদেশিদের চিত্র নিয়ে ফ্রান্সে তৈরি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘প্রবাসীদের বাবার চোখে জল’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে।

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2018, 05:54 AM
Updated : 24 May 2018, 05:54 AM

রোববার বিকেলে প্যারিসের লা শাপেল ফ্রঁসে আভেক রাব্বানী স্কুলে এ প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

ল্প দৈর্ঘ্যের এ চলচ্চিত্রটির প্রযোজনা করেছেন ফ্রঁসে আভেক রাব্বানী স্কুলের পরিচালক কৌশিক রাব্বানী খান ও পরিচালনা করেছেন আহমেদ সুমন।

চলচ্চিত্রটির প্রিমিয়ার শো’তে উপস্থিত ছিলেন ইপিবিএ ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান, প্যারিস-বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, অল ইউরোপিয়ান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির, জাতীয় পার্টি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল, সঙ্গীত শিল্পী আরিফ রানা, কুমকুম রানা, মোসাদ্দেক হোসেনসহ ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতারা।

কবি রবিশঙ্কর মৈত্রীর কণ্ঠে ও অরণ্য আমিরের গান নিয়ে প্যারিস ও ঢাকার বিভিন্ন স্থানে এ ছায়াছবির চিত্র ধারণ করা হয়েছে।

পরিচালক আহমেদ সুমন জানান, এই ছবির মাধ্যমে বাবা ও ছেলের মধ্যে যে অন্তর্নিহিত ভালবাসা এবং প্রবাসের মায়াজালে আটকে থাকা প্রবাসীদের দুঃখগাঁথা জীবন কাহিনী ফুটে উঠেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!