নিউ ইয়র্কে দুই বাংলাদেশি হত্যায় এক মার্কিনী দোষী সাব্যস্ত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক ইমামসহ দুই বাংলাদেশিকে গুলি করে হত্যায় অস্কার মোরেল নামে একজনকে দোষী সাব্যস্ত করেছে আদালত।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2018, 02:42 PM
Updated : 24 March 2018, 02:46 PM

কুইন্স সুপ্রিম কোর্টের বিচারপতি গ্রেগরি এল লাসেক তিন সপ্তাহের শুনানি শেষে শুক্রবার তাকে দোষী সাব্যস্ত করেন।

৩৭ বছর বয়সী অস্কার মোরেলকে এই জোড়া খুনের জন্য কী শাস্তি ভোগ করতে হবে তা জানা যাবে ১৮ এপ্রিল। একই আদালত ওই দিন তার সাজা ঘোষণা করবে বলে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড এ ব্রাউন জানিয়েছেন।

২০১৬ সালের ১৩ অগাস্ট নিউ ইয়র্কের ওজনপার্ক এলাকায় আল ফারুক মসজিদে জোহরের নামাজ শেষে বাড়ি ফেরার পথে বাংলাদেশি বংশোদ্ভুত ইমাম আলাউদ্দিন আকুঞ্জি (৫৫) ও সহকারী তারা উদ্দিনকে (৫৮) গুলি করে হত্যা করা হয়।

তারা উদ্দিন

ইমাম আলাউদ্দিন আকুঞ্জি

হত্যাকাণ্ডের কয়েক দিনের মধ্যেই ঘটনাস্থল থেকে কয়েক মাইল দূরে ব্রুকলিনে নিজের বাসা থেকে অস্কার মোরেলকে গ্রেপ্তার করে পুলিশ। সে সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তলও তার কাছ থেকে উদ্ধার করা হয়।

মধ্য আমেরিকান বংশোদ্ভূত অস্কার বিচার চলাকালে নিজেকে নির্দোষ দাবি করেছিলেন।

নিহত ইমাম আকুঞ্জির বাড়ি সিলেটের হবিগঞ্জ জেলার নবীগঞ্জে, মুয়াজ্জিন তারা উদ্দিনের বাড়ি একই জেলার গোলাপগঞ্জ উপজেলার জাঙ্গাহাটি গ্রামে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!