নিউ ইয়র্ক স্টেট সিনেটে লড়তে চান মঈন চৌধুরী

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটস এলাকা নিয়ে গঠিত ‘স্টেট সিনেট-১৩’ আসন থেকে নির্বাচনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশি-আমেরিকান অ্যাটর্নি মঈন চৌধুরী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 05:15 AM
Updated : 22 March 2018, 05:15 AM

কুইন্স ডিস্ট্রিক্ট ডেমোক্র্যাটিক পার্টির নেতা মঈন চৌধুরী অপেক্ষায় রয়েছেন কাউন্টি ডেমোক্র্যাটিক পার্টির অনুমোদনের। এই আসনের নির্বাচিত স্টেট সিনেটর হোযে প্যারাল্টা সম্প্রতি ডেমোক্র্যাটিক পার্টি ত্যাগ করে ‘ইন্ডিপেন্ডেন্ট ডেমোক্র্যাট’ হয়েছেন।

এই আসনের মোট জনসংখ্যার ৬৮ দশমিক ৬ শতাংশ হিসপ্যানিক তথা সেন্ট্রাল আমেরিকার বিভিন্ন দেশের স্প্যানিশ ভাষাভাষী, ২৩ দশমিক ৯ শতাংশ হলেন এশিয়ান। তালিকাভুক্ত ভোটারের হিসাব অনুযায়ী এশিয়ানরা হলেন ৩৯ শতাংশ এবং হিসপ্যানিকরা ৫৫ শতাংশ। আর ইউরোপের ৫ দশমিক ৭ শতাংশ।

এশিয়ানরা ঐক্যবদ্ধ হলেই মেক্সিকানদের সমর্থন লাভে সক্ষম হবেন মঈন চৌধুরী, আর তাহলেই বিজয়ের দেখা মিলতে পারে বলে মনে করছেন তিনি।

ডেমক্র্যাটিক পার্টির কাউন্টি থেকে অনুমোদন লাভে সক্ষম হলে কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের প্রতিষ্ঠাতা ও মার্কিন কংগ্রেসে ডেমোক্র্যাটিক ককাসের চেয়ার কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলিও অ্যাটর্নি মঈনের পক্ষে মাঠে নামবেন বলে জানিয়েছেন।

সিলেটের সন্তান মঈন চৌধুরী আশাবাদী ডেমোক্র্যাটিক পার্টির কাউন্টি কমিটির অনুমোদনের ব্যাপারে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!