পেনসিলভেনিয়ায় বাংলাদেশিদের জন্য ‘জব সেমিনার’

মার্কিন আইটি সেক্টরে উচ্চ বেতনে প্রবাসী বাংলাদেশিদের চাকরি বিষয়ক এক ‘জব সেমিনার’ হবে মার্চের শেষ সপ্তাহে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 05:27 AM
Updated : 21 March 2018, 05:27 AM

২৪ মার্চ শনিবার দুপুরে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন আপার ডারবিতে এ সেমিনারের আয়োজন করেছে ‘পিপলএনটেক ইন্সটিটিউট’।

পিপলএনটেকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার আবু হানিফ বলেন, “পিপলএনটেক শুরু থেকেই বদ্ধপরিকর যেন প্রত্যেক যোগ্য ব্যক্তি ‘অড জব’ না করে  যার যার যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থান করতে পারেন।”

তিনি আরও বলেন, “যুক্তরাষ্ট্রের বর্তমান অবস্থায় চাকরির ক্ষেত্রে আইটি পেশার অপার সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে। শুধুমাত্র স্বল্পকালীন কোর্স করেও অনেকে পেয়ে যাচ্ছেন তার পছন্দের চাকরি যার মাধ্যমে তারা সপরিবারে উপভোগ করতে পারছেন অত্যন্ত উন্নত জীবন, যে স্বপ্ন হৃদয়ে ধারণ করে আটলান্টিক পাড়ি দিয়েছেন।” 

এই জব সেমিনারে বিভিন্ন সংস্থায় কর্মরত প্রবাসীরা তাদের অভিজ্ঞতা বলবেন। এতে পিপলএনটেকের পেনসিলভেনিয়া শাখার অ্যাডমিনিস্ট্রেটর ও মিলবোর্ন সিটি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ নুরল হাসান উপস্থিত থাকবেন।

এছাড়াও উপস্থিত থাকবেন আপারডার্বি সিটির কাউন্সিলম্যান শেখ সিদ্দিক, কাউন্সিলওম্যান শেকেলা কোলস, বিএভিএ-এর সাবেক প্রেসিডেন্ট ইবরুল চৌধুরী, বিটিএসপি’র প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সেক্রেটারি এ বি এম আলতামাস বাবুল, বাংলাদেশ সোসাইটির ইফতেখার হোসাইন ফরহাদ, মিলবার্নের কাউন্সিলম্যান মোহাম্মদ মনসুর আলী, পিপলএনটেকের বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ আসিফ ফাহাদ।

পেনসিলভেনিয়ায় অবস্থানরত বিভিন্ন কমিউনিটির যারা আইটি পেশায় কাজ করতে ইচ্ছুক তাদেরকে পিপলএনটেকের পেনসিলভেনিয়ার কার্যালয়ে (৬৭৯৬ মার্কেট স্ট্রিট, আপার ডার্বি, পিএ ১৯০৮২), ১-৮৫৫-৫৬২-৭৪৪৮ নম্বরে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!