মেলবোর্নে বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের মিলনমেলা

প্রবাসী শিশুদের অংশগ্রহণে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার মেলবোর্ন শাখা।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2018, 09:14 AM
Updated : 20 March 2018, 09:14 AM

স্থানীয় সময় শনিবার মেলবোর্নে দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক  প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মোল্লা মো. রাশিদুল হকের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মফিযুল ইসলাম।

প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক জ্বালানি বিশেষজ্ঞ ও মেলবোর্ন বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা খন্দকার সুফি সালেক। বিশেষ অতিথি ছিলেন মেলবোর্ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলম।

বক্তব্য দেন মেলবোর্ন বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি সানিয়াত ইসলাম, যুগ্ম সম্পাদক গোলাম রহমান চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা লুতফুল কবির ও সহ সভাপতি ফেরদৌস মোল্লা।

এডওয়ার্ড পীনু সিনহা ও শুভ্রা দাসের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ছড়া ও কবিতা আবৃত্তি করেন সুমাইয়া হক, মানহা মাহবুব, খাদিজা ইসলাম, মোল্লা মো. রাশিদুল হক ও আব্দুল কুদ্দুস।

বঙ্গবন্ধুর জীবন নিয়ে প্রবন্ধ পড়েন মুমতাহীনা ইসলাম। গান শোনান এডওয়ার্ড পীনু সিনহা, স্নেহা রায়, রুদ্রাণী সরকার, প্রজাপতি রায় ও শুভ্রা দাস। দেশের গানের সঙ্গে নেচে দেখান শিশুশিল্পী অরুন্ধতী ঘোষ ও তনুশ্রী সাহা।

এরপর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের পুরস্কার ও সনদ হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় যৌথভাবে তৃতীয় হন তনুশ্রী সাহা, রুদ্রাণী সরকার ও তৌহিদ মোল্লা। যৌথভাবে দ্বিতীয় হন ফৌজিয়া মোল্লা ও সুমাইয়া হক, প্রথম হন স্নেহা রায়। কবিতা আবৃত্তির জন্য পুরস্কার পান খাদিজা ইসলাম, মানহা মাহবুব ও সুমাইয়া হক।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ও কেন্দ্রীয় অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা এস এ রহমান অরুপ, শামিমা রেখা, নিলুফার ফেরদৌসি, মাহবুবুর রহমান, নাহিদ, শারমিন, ফারাহ সারওয়ারদি লিন্ডা, মোসাম্মাত ফাইজুন নাহার, ফখরুল আলম রনিন, নাযিবা প্রমা, রঞ্জিত সরকার, অভিজিত ঘোষ, সান্তনু সরকার ও কমল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!