‘মাননীয় প্রধানমন্ত্রী রিয়াদ বাংলা স্কুলকে বাঁচান’

‘উন্নয়ন ও পরিচর্যার অভাবে থাকা’ সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখা বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন স্কুলটির পরিচালনা পর্ষদ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

মো. শফি উল্লাহ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2018, 10:04 AM
Updated : 16 March 2018, 10:04 AM

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব নমিতা হালদারের সৌদি আরব সফর উপলক্ষে স্থানীয় সময় বুধবার রিয়াদে স্কুল প্রাঙ্গনে এক সংবর্ধনা সভায় এ দাবি জানান তারা।

এসময় স্কুলের শিক্ষার্থীরা ‘মাননীয় প্রধানমন্ত্রী রিয়াদ বাংলা স্কুলকে বাঁচান’, ‘ড. নমিতা হালদার রিয়াদ বাংলা স্কুল আপনার মুখপানে চেয়ে আছে’, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনার সুদৃষ্টি ও সহযোগিতা কামনা করছি’ ইত্যাদি স্লোগান লেখা ব্যানার প্রদর্শন করেন।

আব্দুল হাকিমের পরিচালনায় এ সভায় সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ।

তিনি জানান, রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ (বিআইএসসিআর) বর্তমানে ধ্বংসের মুখোমুখি হয়ে পড়েছে। শিক্ষকদের বেতন-ভাতা বন্ধসহ প্রয়োজনীয় উন্নয়নের অভাবে প্রতিষ্ঠানটি প্রায় বন্ধ হওয়ার উপক্রম।

এছাড়া প্রবাসী পরিবারগুলোর উপর বাড়তি কর আরোপ করায় অনেক শিক্ষার্থী সৌদি আরব ছেড়ে বাংলাদেশে চলে যাওয়ায় প্রতিষ্ঠানের নিয়মিত আয় কমে গেছে বলে জানান তিনি।

এ অবস্থায় স্কুলটিকে টিকিয়ে রাখতে সভার প্রধান অতিথি প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব নমিতা হালদারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা চেয়েছেন মোস্তাক আহমেদ।

নমিতা হালদার তার বক্তব্যে রিয়াদের এ স্কুলটির জন্য নিজস্ব জমি ক্রয় ও স্থায়ী ভবন নির্মাণে প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়ন নীতি অনুসরণ করা হবে বলে আশ্বাস দেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন স্কুলের মহাপরিচালক মো. সেলিম রেজা, মোহাম্মদ আমিনুল ইসলাম, মোসারফ হোসেন, রিয়াদ দূতাবাসের কার্যালয় প্রধান মো. ফরিদ উদ্দিন, শ্রম কাউন্সেলর সারওয়ার আলম, স্কুলের ভাইস চেয়ারম্যান নুরুল আমিন, পরিচালনা পর্ষদের সদস্য রফিকুল ইসলাম, শফিকুল সিরাজুল হক, রিয়াদ বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি ও সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম এবং ফ্রেন্ডস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক জাকির হোসেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!