ভাষা শহীদ স্মরণে মালয়েশিয়া প্রবাসীদের ক্রিকেট টুর্নামেন্ট

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল মাস ফেব্রুয়ারিতে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছেন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা।

জোটন দাস, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2018, 07:15 AM
Updated : 23 Feb 2018, 09:24 AM

স্থানীয় সময় শুক্রবার দেশটির পেরাক শহরে শ্রমিক অধ্যুষিত এলাকা কাচ্চায় অনুষ্ঠিত এ টুর্নামেন্টে শ্রমিকদের মোট ছয়টি দল অংশ নেয়।

মালয়েশিয়া প্রবাসীদের সংগঠন ‘বাংলার নতুন সেনা কেএল’ এর আয়োজনে এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কালাম শিকদারের অধিনায়কত্বে থাকা দল ‘কাচ্চা একাদশ’, রানার্সআপ হয়েছে হারুন মিয়ার দল ‘পানক্লাং একাদশ’।

খেলোয়াড়রা জানান, যারা খেলায় অংশ নিয়েছেন তারা সবাই কাজ করেন পেরাক শহরের অদূরে কাচ্চা লোহা নির্মাণ কারখানায়৷ তাদের সবার ভোর হয় লোহা মেরামত করার আওয়াজে।

সারাদিন কাজ করে রাতে ফিরে দেশে পরিবারের খোঁজখবর নিয়ে তারা ঘুমিয়ে পড়েন৷ সকালে আবার যথারীথি কাজে যান৷ এমন একঘেয়ে জীবনে এ ক্রিকেট টুর্নামেন্ট যেন তাদের জীবনে নিয়ে এলো আনন্দের বারতা।

টুর্নামেটে অংশ নেওয়া অন্যান্য বাংলাদেশিরা হলেন- রাশেদুল ইসলাম, আলমগীর হোসেন, মো. ইউসুফ, মো. লোকমান হোসেন, সাব্বির ইসলাম, মো. মোফাজ্জল হোসেন, মোজাম্মেল কায়ছার,  আল-আমিন ও খলিলুর রহমান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!