যুক্তরাজ্যে প্রবাসীদের ২১ ফেব্রুয়ারি পালনের কর্মসূচি

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেছে প্রবাসী সংগঠন ‘একুশে প্রভাতফেরি আয়োজন পরিষদ যুক্তরাজ্য’।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 05:35 AM
Updated : 23 Feb 2018, 09:24 AM

স্থানীয় সময় সোমবার বিকেলে লন্ডনের একটি রেস্টুরেন্টে আয়োজক পরিষদের উদ্যোগে যুক্তরাজ্যের সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ ঘোষণা আসে।

কর্মসূচির মধ্যে রয়েছে ২১ ফেব্রুয়ারি স্থানীয় সময় সকাল দশটায় আলতাব আলী পার্কে প্রভাতফেরি, শহীদ মিনারে পুষ্পাঞ্জলি দেওয়া এবং ২৪ ফেব্রুয়ারি একই স্থানে শিশু-কিশোরদের সমাবেশ। এতে রয়েছে অমর একুশ ও দেশাত্মবোধক গানসহ শিল্পী গৌরী চৌধুরী ও তার ছাত্র-ছাত্রীদের গান পরিবেশন।

মতবিনিময় সভায় আয়োজক পরিষদের আহ্বায়ক আবু মুসা হাসানের সভাপতিত্বে লিখিত বক্তব্য পড়েন সংগঠনের সদস্য সচিব ইফতেখারুল হক পপলু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হারুনুর রাশিদ, আনসার আহমেদ উল্লাহ, জামাল খান, লোকমান হোসেন  হোসাইন, হামিদ মোহাম্মদ, সুলতানা  রাশিদ জলি, স্মৃতি আজাদ, জুয়েল রাজ, সাইফুল ইসলাম খান, নওশাদ আহমেদ ও সুশান্ত দাস প্রশান্ত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!