ইতালিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইতালিতে আলোচনা সভা করেছে বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন।

এমডি রিয়াজ হোসেন, ইতালি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 04:47 AM
Updated : 16 Jan 2018, 04:47 AM

স্থানীয় সময় রোববার বিকালে নাপলির একটি হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি জয়নাল আবেদীন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালির আইনজীবী অত্যাপিও নাপলি।

বঙ্গবন্ধু গবেষনা ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোল্লা মনিরুজজামান মনিরের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিঠু।

এ সময় বক্তব্য দেন গবেষণা ফাউন্ডেশনের সহ সভাপতি বশির আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্বাস উদ্দিন খান মিলন, আন্তর্জাতিক সম্পাদক তারা মাতববর, দপ্তর সম্পাদক সৈয়দ মুকতাদির ও সদস্য আবুল হাসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালি আওয়ামী লীগের সহ সভাপতি ফরহাদ সেপাহী, আব্দুল লিয়াকত, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির, আসাদ সরদার ও সাংগঠনিক সম্পাদক গৌছ উদ্দিন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের জন্য বিশেষ দোয়া করা হয়।

সভায় গবেষণা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ওয়েজ আর্নার বোর্ডের অনলাইন আবেদন ফরম পূরণ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়। এছাড়াও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!