অস্ট্রিয়ায় বিএনপির আলোচনা সভা

অস্ট্রিয়ার ভিয়েনায় ‘গণতন্ত্র হত্যা ও বিপন্ন বাংলাদেশ শীর্ষক’ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রেদওয়ান আহমেদ অস্ট্রিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 06:25 AM
Updated : 15 Jan 2018, 06:27 AM

স্থানীয় সময় রোববার বিকালে বাংলাবাজার মিলনায়তনে অস্ট্রিয়ার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন অস্ট্রিয়া ছাত্রদলের সাবেক সভাপতি মাইদুল মিয়া ও সঞ্চালনা করেন অস্ট্রিয়ার যুবনেতা তাকি নাজিব।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপ বিএনপির অন্যতম নেতা নেয়ামুল বশির। প্রধান বক্তা ছিলেন অস্ট্রিয়া বিএনপির নেতা হানিফ ভুইঞা।

বিশেষ অতিথি ছিলেন অস্ট্রিয়া বিএনপির নেতা শামসুজ্জামান বাবুল, অস্ট্রিয়া বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এহসান উল্লা আলমগীর, বিএনপির নেতা মাহবুবুল ইসলাম, অস্ট্রিয়া বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রেজাউর রহমান পলাশ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা মেহেদী হাসান জাহিদ।

সভায় বিশেষ বক্তা হিসেব বক্তব্য দেন অস্ট্রিয়া বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও অস্ট্রিয়া সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান সুমন, বিএনপি নেতা মানিক রহমান, সাবেক যুবনেতা শাহীনুর রহমান, সাবেক ছাত্রনেতা দুলাল ভুঁইয়া, ময়মনসিংহ আনন্দমোহন কলেজ ছাত্রদল সভাপতি শওকত সুমন ও অস্ট্রিয়া ছাত্রদলের নেতা জামাল উদ্দিন।

এছাড়া আরও বক্তব্য দেন অস্ট্রিয়া ছাত্রদল নেতা সহোদল লতিফ সাউথ, সাবেক দুহার উপজেলা ছাত্রদল নেতা মেহেদী, সাবেক ছাত্রনেতা নাসিফ সেজান, চাটখিল উপজেলার সাবেক ছাত্রনেতা রাজু খান ও অস্ট্রিয়া ছাত্রদল নেতা দিদার বেপারী।

প্রধান অথিতি নেয়ামুল বশির বলেন, “অবিলম্বে একটি নিরপেক্ষ নির্বাচন দিয়ে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিন।”

হানিফ ভুইঞা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সকল নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। সেই সাথে সকল নিখোঁজ নেতাকর্মীর সন্ধান জানতে চান।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আমজাদ হোসেন, বুলবুল আহমেদ, সজীব, সুলতান ও আনিছ।

সভা শেষে বিএনপি নেতা আরেফিন রানা ও সানাম হোসেনের উপস্থাপনায় এবং অস্ট্রিয়া বিএনপির সাংস্কৃতিক সম্পাদক কামাল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে সঙ্গীত পরেবেশন করে শিশুশিল্পী প্রজ্ঞা, পুন্না, প্রমা, সিমন, নাহিদ সুমী, মইন খান ও বিনাশ ব্যান্ড।

এছাড়া গান পরিবেশন করেন আরেফিন রানা, বিনাশ ব্যান্ডের ভোকাল শাহারিয়ার প্রসেন, সদস্য জীবন খান, রুবেল দুহা, সেজান ও আবুল কালাম, জুয়েল লস্কর, আনিছ এবং জুয়েল ঢালী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!