বেলজিয়াম বিএনপির বিক্ষোভ সমাবেশ

ব্রাসেলসে ‘গণতন্ত্র হত্যা দিবস’ শিরোনামে বিক্ষোভ সমাবেশ করেছে বেলজিয়াম বিএনপি।

আলম হোসেন, বেলজিয়াম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2018, 05:26 AM
Updated : 11 Jan 2018, 05:26 AM

স্থানীয় সময় বুধবার ব্রাসেলসে ইউরোপিয়ান কমিশনের সদর দপ্তরের সামনে এ বিক্ষোভ করে সংগঠনটি।

এতে সভাপতিত্ব করেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা মিয়া ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু।

বিক্ষোভ সমাবেশ শেষে ইউরোপিয়ান ইউনিয়ন ও পার্লামেন্টের প্রতিনিধির কাছে বেলজিয়াম বিএনপির নেতারা নানা অভিযোগ উপস্থাপন করেন। পাশাপাশি তারা নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগিতা চান।

সমাবেশে বাংলাদেশে নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সবার অংশগ্রহণে প্রতিনিধিত্বশীল সরকার গঠনের দাবি জানায় বেলজিয়াম বিএনপি।

সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি সৈয়দ মাহমুদ আক্কাস, সহ সভাপতি রাকিব হাসান প্রধান, সহ সভাপতি গোলাম নবী শ্যামল, সহ সভাপতি আবু বক্কর, সহ সভাপতি কবির আহমদ, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ ও যুগ্ম সম্পাদক আশিক আহমদ বাপ্পী।

বক্তব্য দেন সহ সাংগঠনিক সম্পাদক ফারুক মোল্লা, সহ সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক ফখরুল হোসেন পাপন, সহ দপ্তর সম্পাদক মাহমুদুল হক মমো, সহ প্রচার সম্পাদক নুর নবী মিনু, মহিলা বিষয়ক সম্পাদক মাকসুদা সালাম মলি, ধর্ম সম্পাদক আব্দুল বাতেন মার্টিন ও সহ সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।

এছাড়া আরও বক্তব্য দেন সহ মানবাধিকার বিষয়ক সম্পাদক খন্দকার করিম, সহ মিডিয়া প্রকাশনা সম্পাদক শামীম আহমদ, বিএনপি নেতা লুৎফুর রহমান, ফরিদ মিয়া, কালাম ও সোহেল রুহেল আখতার।

আরও বক্তব্য দেন ফ্রান্স বিএনপি নেতা মুহিব আহমদ, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমদ, বেলজিয়াম যুবদলের আহ্বায়ক কাজী রহিমুল বাবু, যুগ্ম আহ্বায়ক মোস্তাফা বাবু, যুগ্ম আহ্বায়ক সাইফ উদ্দিন ইরানী, যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন রাফি, যুবদল নেতা হারুন মিয়া, মাসুম ফরহাদ, কাজল ও সুমন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!