জাতিসংঘে ফিলিস্তিনিদের অধিকার বিষয়ক সভা

জাতিসংঘ সদর দপ্তরে ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার রক্ষা বিষয়ক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2017, 05:17 AM
Updated : 16 Nov 2017, 05:17 AM

স্থানীয় সময় বুধবার অনুষ্ঠিত এ সভায় অংশ নিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি।

সভায় রাজী মোহাম্মদ ফখরুল বলেন, “১৯৬৭ সালে শুরু হওয়া ইসরাইলি আগ্রাসন বন্ধে আশু পদক্ষেপ গ্রহণের উপর আমরা বিশেষভাবে জোর দিচ্ছি। প্যালেস্টাইন ও ইসরাইলের মধ্যে ন্যায়সঙ্গত ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে জাতিসংঘের সাধারণ ও নিরাপত্তা পরিষদ গৃহীত রেজুলেশন, মাদ্রিদ টার্মস্ অব রেফারেন্স, আরব পিস প্রসেস ও দ্বৈত-রাষ্ট্র সমাধানসহ অন্যান্য আন্তর্জাতিক নীতির পরিপূর্ণ বাস্তবায়ন ঘটাতে হবে।”

ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার রক্ষা বিষয়ক কমিটি গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করে তিনি বলেন, “আন্তর্জাতিক সম্প্রদায় যাতে দখলদার অপশক্তিকে আরও চাপ প্রয়োগ করে, সে বিষয়ে এই কমিটিকে আরও  কার্যকর ভূমিকা রাখতে হবে।”

তিনি চলতি মাসের ২৯ নভেম্বর ‘ফিলিস্তিনি জনগণের সাথে একাত্মতা ঘোষণার আন্তর্জাতিক দিবস’ এবং আগামী বছর ‘ফিলিস্তিনি উদ্বাস্তুদের স্বদেশ থেকে উৎখাতের ৭০ বছর পূর্তি’ উপলক্ষে এই কমিটির গৃহীত কর্মসূচিকে স্বাগত জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!