যুক্তরাষ্ট্রে ‘বাংলাদেশ ল সোসাইটি’র নির্বাচন কমিটি গঠিত

আসন্ন ‘বাংলাদেশ ল সোসাইটি’র নির্বাচন উপলক্ষে আবুল কালাম আজাদকে প্রধান করে তিন সদস্যের নির্বাচন কমিটি গঠন করা হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 05:28 AM
Updated : 19 Oct 2017, 05:28 AM

নির্বাচন কমিশনের বাকি দুই সদস্য হলেন আজাদ তালুকদার ও আব্দুর রশীদ।

স্থানীয় সময় বুধবার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আইনজীবীদের এ সংগঠনটির এক সাধারণ সভায় সর্বস্মমতিক্রমে এ সিদ্ধান্ত জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোর্শেদ জামান ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ।

সংগঠনটির সভাপতি মোর্শেদা জানান, আগামী ১৫ নভেম্বর বাংলাদেশ ল’ সোসাইটির নির্বাচন। ভোটার নবায়ন ও নতুন তালিকাভুক্তির শেষ তারিখ ২৮ অক্টোবর। প্রবাসীদের সার্বিক কল্যাণে এ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান মোর্শেদা জামান।

সভায় সংগঠনের আয়-ব্যয়ের হিসাবও চূড়ান্ত করা হয়। চলতি বছর সংগঠনটির ব্যয় হয়েছে ১২ হাজার ৮৫০ ডলার। এর মধ্যে ১০ হাজার ৫০০ ডলার দিয়েছেন সংগঠনের সভাপতি মোর্শেদা জামান।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী শামসুজ্জোহা, সাবেক সভাপতি মোহাম্মদ আলী বাবুল, সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ ও উপদেষ্টা পরিষদের সদস্য এমাদউদ্দিন।

এ সময় সভায় বক্তব্য দেন সাবেক সাধারণ সম্পাদক শাহ বখতিয়ার, মজিবর রহমান, জাকির হোসেন মিয়া, ফেরদৌস আলী, মতলুবুর রহমান, নিজাম উদ্দিন, মো.ঘাবিব, লুৎফর রহমান, মোহাম্মদ কাইয়ুম, নাসিরউদ্দিন ও এমাদউদ্দিন।

বিস্তারিত আলোচনা-পর্যালোচনার পর সমাপনী বক্তব্যে মোর্শেদা জামান বলেন, “বাংলাদেশ ল সোসাইটিকে কম্যুনিটি এবং ফেলে আসা স্বদেশের কল্যাণে নিবেদিত একটি সংগঠনে পরিণত করতে আজকের এই ঐক্যবদ্ধ আওয়াজ সুদূর প্রসারি ভূমিকা রাখবে।”