আ.লীগ নেতা অনুর মৃত্যুতে যুক্তরাষ্ট্রে শোক সমাবেশ

আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম অনুর মৃত্যুতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে শোক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 04:52 AM
Updated : 19 Oct 2017, 04:52 AM

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে এ অনুষ্ঠান হয় নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে মেজবান পার্টি হলে।

সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এ শোক সমাবেশ পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

নূরুল ইসলাম অনু বঙ্গবন্ধু শেখ মুজিবের একান্ত সচিব ও পরবর্তীতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দেড় দশকের অধিক সময় দায়িত্ব পালন করেছেন। রাজধানী ঢাকায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ অক্টোবর বুধবার মারা যান এই নেতা।

প্রয়াত এ নেতার রাজনৈতিক, সাংগঠনিক ও সামাজিক জীবনের ওপর স্মৃতিচারণ করে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান, আবুল কাশেম, শামসুদ্দিন আজাদ ও লুৎফুল করিম, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান ও আবুল হাসিব মামুন।

এছাড়া আরও বক্তব্য দেন নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস।

সভায় আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সর্দার, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম পাটোয়ারি, এন আমিন, শেখ আতিক, খসরুজ্জামান খসরু, মুজিবুল মাওলা, যুবলীগের জামাল হোসেন এবং আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

এ সময় বিশেষ মুনাজাত পরিচালনা করেন ইমাম কাজী কাইয়ুম। 

নূরুল ইসলাম অনুর মৃত্যুতে শোক জানিয়েছে বস্টনের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের নেতারা। সংগঠনটির সভাপতি মো.ইউসুফ চৌধুরী, সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফসহ অন্যান্যরা এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেন।

নূরুল ইসলাম অনুর মৃত্যুতে আরও শোক জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সালাউদ্দিন চৌধুরী, তপন চৌধুরী, আবু জালাল, রাতুল বড়ুয়া, ইদ্রিস আলী, মিন্টো কামরুজ্জামান, মোহাম্মদ সেলিম, নুর হোসেন, সাহাবুদ্দিন চৌধুরী রবি, জুয়েল বড়ুয়া, জিয়াউল হাসান, দেলোয়ার হোসেন, মুস্তাফিজুর রহমান, মো.রহমান বাবুল, শফিউল্লাহ মিয়াজী, আবু আলম ও আব্দুস সালাম।