আমিরাতের দুই কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু

কেন্দ্র দুটো হলো- আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ এবং রাস আল খাইমাহর বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল।

জাহাঙ্গীর কবীর বাপপিসংযুক্ত আরব আমিরাত থেকে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 10:44 AM
Updated : 15 Sept 2022, 10:44 AM

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সংযুক্ত আরব আমিরাতের দুটো স্কুলের পরীক্ষাকেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে।

কেন্দ্র দুটো হলো- আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ এবং রাস আল খাইমাহর বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টায় বাংলা প্রথমপত্রের পরীক্ষা শুরু হয়ে সকাল ১১টায় শেষ হয়।

আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া ইংলিশ স্কুলে​ মোট ৫৯ জন ছাত্রছাত্রী এবার এসএসসি পরীক্ষায় ইংরেজি মাধ্যমে অংশ নিচ্ছেন। এদের মধ্যে​ বিজ্ঞানে ৪১ জন (১৭ জন ছাত্র ও ২৪ জন ছাত্রী) এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৮ জন পরীক্ষা দিচ্ছেন (১০ জন ছাত্র ও ৮ জন ছাত্রী)। নিয়মিত ৫৪ জন এবং অনিয়মিত ৫ জন পরীক্ষার্থীর মধ্যে আজ কেউ অনুপস্থিত ছিলেন না।

আবুধাবিতে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর আবদুল আলিম মিয়া। স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক আবু তাহের দূতাবাসের তত্ত্বাবধানে ‘সুষ্ঠুভাবে’ পরীক্ষার প্রথম দিন অতিবাহিত হয়েছে বলে জানান।

অপরদিকে বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের তত্ত্বাবধানে​ রাস আল খাইমাহর বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে এবার মোট ৩০ জন ছাত্রছাত্রী ইংরেজি মাধ্যমে এসএসসি পরীক্ষা দেওয়ার কথা থাকলেও ২ জনের অনুপস্থিতিতে মোট অংশ নেওয়া পরীক্ষার্থী ছিলেন ২৮ জন। এদের মধ্যে ১১ জন ছাত্র এবং ১৭ জন ছিলেন ছাত্রী। পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন​ কনস্যুলেটের প্রথম সচিব ফাতেমা জাহান। স্কুল পরিচালনা কমিটির সভাপতি তাজ উদ্দিন পরীক্ষার প্রথম দিন ‘সুষ্ঠুভাবে’ সম্পন্ন হওয়ার কথা জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক