লন্ডনে বাংলাদেশ মিশনে জাতীয় শিশু দিবস উদযাপন

দিনটি উপলক্ষে ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ শিরোনামে স্মারক অনুষ্ঠান করেন তারা।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 05:27 PM
Updated : 19 March 2023, 05:27 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন করেছে যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাই কমিশন।

দিনটি উপলক্ষে শুক্রবার পূর্ব লন্ডনে ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ শিরোনামে স্মারক অনুষ্ঠান করেন তারা।

এক সংবাদ বিজ্ঞতিতে জানানো হয়, এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। স্বাগত বক্তব্য দেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম।

হাই কমিশনার বলেন, “বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। তার মহান নীতি ও আদর্শে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুক্তরাজ্যে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফ, মুক্তিযোদ্ধা শাহ এনামুল হক ও টাওয়ার হ্যামলেটসের স্পিকার শফি আহমেদ।

অন্যান্য আয়োজনের মধ্যে ছিল- মিশনে জাতীয় পতাকা উত্তোলন, বাণী পাঠ, মিশনের উদ্যোগে ৭ মার্চের ভাষণের আইরিশ, স্কটিশ ও ওয়েলস ভাষায় অনূদিত বইয়ের প্রকাশনা অনুষ্ঠান, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের সনদ প্রদান, বঙ্গবন্ধুর ওপর তথ্যচিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক পরিবেশনা।