বিএনপি-জামায়াতের দুঃশাসনে ফিরে যেতে চাই না: দীপু মনি

নির্বাচন ঘিরে 'ষড়যন্ত্রকারীরা আবারও সক্রিয় হয়ে উঠেছে' বলে অভিযোগ করেন তিনি।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2023, 06:55 AM
Updated : 24 August 2023, 06:55 AM

শেখ হাসিনার নেতৃত্বে আমরা আরও উন্নয়ন দেখতে চাই। আমরা আর বিএনপি-জামায়াতের দুঃশাসনের বিভীষিকাময় দিনগুলোতে ফিরে যেতে চাই না। আমরা আর চাই না দেশে একদিনে বিভিন্ন স্থানে পাঁচশ বোমা বিস্ফোরিত হোক।

জাতীয় শোক দিবস উপলক্ষে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সময় রোববার সন্ধ্যায় সিডনিতে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

মন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুর খুনিরা আজও বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্রকারীরা আবারও সক্রিয় হয়ে উঠেছে। আমরা কী ভুলে যাব ১৫ অগাস্ট, ২১ অগাস্ট, আহসানউল্লাহ মাস্টার-মঞ্জুরুল ইমাম-হুমায়ুন কবীর বালুসহ অসংখ্য হত্যাকাণ্ডের কথা?”

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক নির্মাল্য তালুকদার ও অস্ট্রেলিয়া যুবলীগের যৌথ সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি আব্দুল জলিল।

সভায় বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার।

বক্তব্য দেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রধানীয়া, কলামনিস্ট অজয় দাশ গুপ্ত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক প্রদীপ মাহবুব, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, ওবায়েদুল হক, শাখাওয়াত নয়ন, মুক্তিযোদ্ধা মো. শফিউজ্জামান, অপু সারোয়ার, মহিউদ্দিন কাদের, খন্দকার তারিক হাসান লিপু, শেখ মশিউর রহমান হৃদয়, অভিজিৎ বড়ুয়া, মুক্তিযোদ্ধা কায়সার আহমেদ, নেহাল নিয়ামুল বারী, এমদাদ হক, লাভলী রহমান, নূরুর রহমান খোকন, গামা আব্দুল কাদির এবং সিডনি বাংলাদেশ কন্সুলেট অফিসের কনসাল জেনারেল সাখাওয়াত হোসেন।