নিউ ইয়র্কে একই মঞ্চে সাকিব ও শাকিব

আড্ডায় দুই তারকা নিজেদের এগিয়ে চলার প্রসঙ্গ ছাড়াও জানান ভবিষ্যৎ পরিকল্পনার কথা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2022, 07:35 AM
Updated : 1 August 2022, 07:35 AM

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একই মঞ্চে উঠলেন ক্রিকেটার সাকিব আল হাসান ও চলচ্চিত্র অভিনেতা শাকিব খান, আড্ডায় উত্তর দিলেন দর্শকের নানা প্রশ্নের।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় নিউ ইয়র্কের ওয়ার্ল্ডফেয়ার মেরিনার মিলনায়তনে ‘মিট অ্যান্ড গ্রিট এক্সক্লুসিভ’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করেন শো টাইম মিউজিকের মালিক আলমগীর খান আলম।

এতে বাংলাদেশের এ দুই তারকা নিজেদের এগিয়ে চলার প্রসঙ্গ ছাড়াও জানান ভবিষ্যৎ পরিকল্পনার কথা, কৃতজ্ঞতা জানান ভক্ত-অনুরাগীদের।

অধ্যবসায়ের পাশাপাশি আর কোন বিষয়টি আপনাদের সুপারস্টারে পরিণত করেছে বলে মনে করেন?- ‘ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’-এর চ্যান্সেলর আবুবকর হানিপের এ প্রশ্নের জবাবে ক্রিকেটার সাকিব আল হাসান বলেন, “পরিশ্রম তো করতে হয়েছে এবং এখনও করছি। এরকম পরিশ্রম অনেকেই করেন। কিন্তু সবাই তো সুপারস্টার হতে পারেন না। এজন্য কপাল লাগে। মাশআল্লাহ আমার কপাল বড়, সেটি বড় একটি ব্যাপার।”

একই প্রশ্নের জবাবে অভিনেতা শাকিব খান বলেন, “ভাগ্য লাগে। সেটি নির্ধারণ করেন আল্লাহ তাআলা। এটাই বড় সত্য। আমি চেষ্টা করে আসছি, এ চেষ্টা জনপ্রিয়তার শীর্ষে উঠতে সহায়তা করে অনেককেই। আমার ক্ষেত্রে অতিরিক্ত হিসেবে ভাগ্য প্রসন্ন হয়েছে এবং সেটি পরম করুণাময় সৃষ্টিকর্তার দান।”

আবুবকর হানিপের আরেকটি প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, “আমি বাস্তববাদী মানুষ। বর্তমান নিয়েই ব্যস্ত থাকি। তাই মারা যাবার পর কে কী ভাবলেন সেটি তো আমি জানতে পারবো না। তবে আমি জানি যারা একান্তই কাছের মানুষ তারা স্মরণ করবেন, দোয়া করবেন। আর যদি সমগ্র জাতির কল্যাণে কিছু করছি বলে বিবেকসম্পন্নরা অনুধাবনে সক্ষম হন, তাহলে তারাও স্মরণ রাখবেন বহুদিন।”

উত্তর আমেরিকায় বাংলা সংস্কৃতির বিকাশে কাজ করা প্রতিষ্ঠান ‘শো-টাইম মিউজিক’-এর উদ্যোগে কয়েক মাস আগে নিউ ইয়র্কে প্রথমবারের মতো কণ্ঠশিল্পী রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীন একই মঞ্চে গান গেয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক