ছাত্রলীগের নতুন কমিটির টানা ১০ ঘণ্টা সভা

এই বর্ধিত সভায় আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে গুজব ও অপপ্রচার ঠেকাতে কাজ করতে বলা হয়েছে নেতা-কর্মীদের।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 11:54 AM
Updated : 2 Jan 2023, 11:54 AM

নতুন কমিটি গঠনের পর বছরের প্রথম দিন টানা ১০ ঘণ্টা বৈঠক করে প্রতিটি ইউনিটের সাংগঠনিক পরিস্থিতি পর্যালোচনা করেছে ছাত্রলীগ।

বিশেষ এই বর্ধিত সভা থেকে ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে প্রচেষ্টা চালানোর পাশাপাশি সাংগঠনিক বিধিনিষেধ মেনে চলতে আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে গুজব ও অপপ্রচার ঠেকাতে কাজ করতে বলা হয়েছে।

রোববার বিকাল ৩টা থেকে রাত ১টা পর্যন্ত বঙ্গবন্ধু এভিনিউয়ে ছাত্রলীগ কার্যালয়ে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রলীগের প্রতিটি বিশ্ববিদ্যালয়, মহানগর ও জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত থেকে তাদের সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন।

প্রতিবেদনে বর্তমান সাংগঠনিক অবস্থা তুলে ধরার পাশাপাশি ইউনিটকে আরও শক্তিশালী এবং শিক্ষার্থী ও তরুণ প্রজন্মবান্ধব করতে প্রয়োজনীয় মতামত ও পরামর্শ দেওয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আগামী এক বছর বাংলাদেশ ছাত্রলীগ কীভাবে পরিচালনা করা হবে, এ বিষয়ে সভায় বিভিন্ন ইউনিটের নেতাদের মতামত নেওয়া হয়। সাংগাঠনিক কাজে অংশীদারমূলক নেতৃত্ব প্রতিষ্ঠায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

“সভায় ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে বিভিন্ন সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে; স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় তরুণদের মাঝে ছড়িয়ে দিতে, সংগঠনের গণতন্ত্র মেনে চলা, আগামী জাতীয় নির্বাচনকে সামনে অপশক্তির অপতৎপরতা রুখতে সজাগ থাকা, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজবকে প্রতিরোধে ভূমিকা রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।”

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত উপস্থিত ছিলেন।

সম্মেলনের ১৪ দিন পর গত ২০ ডিসেম্বর সাদ্দামকে সভাপতি এবং ইনানকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Also Read: ছাত্রলীগের নেতৃত্বে সাদ্দাম-ইনান