নয়া পল্টনে কৃষক দলের বিক্ষোভ-সমাবেশ

সমাবেশে কৃষক দলের নেতাকর্মীরা স্লোগান দেন- ‘নূরে আলম-আবদুর রহিমের রক্ত, বৃথা যেতে দেব না’।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2022, 08:34 AM
Updated : 7 August 2022, 08:34 AM

জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই কর্মীর মৃত্যুর প্রতিবাদে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করছে জাতীয়তাবাদী কৃষক দল।

রোববার সকালে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ট্রাকের ওপর নির্মিত অস্থায়ী মঞ্চের সামনে কালো ব্যাজ পরে জড়ো হয়ে এ কর্মসূচিতে অংশ নেন কৃষক দলের নেতাকর্মীরা।

রাস্তায় পলিথিন বিছিয়ে তার ওপর বসে তারা স্লোগান ধরেন- ‘নূরে আলম-আবদুর রহিমের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘আমার ভাই মরল কেনো শেখ হাসিনা জবাব চাই’।

সকাল থেকেই ফকিরেরপুল মোড় এবং পশ্চিমে কাকরাইলের নাইটেঙ্গল মোড় দিয়ে নেতা-কর্মীরা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে দেখা যায়।

যানজট এড়াতে রাস্তার এক পাশ খোলা রেখে এ সমাবেশের আয়োজন করা হয়। মাইকে বারবার কর্মীদের উদ্দেশে বলা হয়, যানবাহনগুলোর স্বাভাবিক চলাচল নিশ্চিতে তারা যেন লক্ষ্য রাখেন।

বিএনপির এই সংযোগী সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু জানান, রোববার সকাল ১০টার দিকে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে তাদের সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন সংগঠনের সভাপতি হাসান জাফির তুহিন।

মঞ্চে কেন্দ্রীয় নেতাদের মধ্যে ছিলেন আমান উল্লাহ আমানসহ কয়েজন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সমাবেশ ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের মৃত্যুর প্রতিবাদে শনিবার নয়া পল্টনে ছাত্রদলও সমাবেশ করে।

গত ৩১ আগস্ট ভোলায় এক প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মী এবং পুলিশের মধ্যে সংঘর্ষের সময় স্বেচ্ছাসেবক দলের স্থানীয় নেতা আবদুর রহিম গুলিতে নিহত হন। পরে ঢাকায় কমফোর্ট হাসপাতালে লাইফসাপোর্টে থাকা গুলিবিদ্ধ ছাত্রদল নেতা নূরে আলম।