সংরক্ষিত আসন: প্রথম দিন আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন ৮১০ জন

কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 03:08 PM
Updated : 6 Feb 2024, 03:08 PM

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রার্থী হতে ৮১০ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। প্রথম দিনেই মনোনয়ন ফরম বিক্রি করে দলটির আয় হয়েছে ৪ কোটি ৫ লাখ টাকা।

মঙ্গলবার প্রথম দিন যারা আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন তাদের মধ্যে আছেন কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, নিপুণ আক্তার, অভিনেত্রী সোহানা সাবা, শামিমা তুষ্টি। 

এর আগে সকাল দশটায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রির এই কার্যক্রম শুরু হয়।

প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন প্রত্যাশীরা। এক্ষেত্রে ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ দ্বিতীয় তলায় এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে।

আর কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হচ্ছে। আগামী ৮ ফেব্রুয়ারি বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে।

সন্ধ্যায় প্রথম দিন মনোনয়ন ফরম বিক্রির বিস্তারিত তথ্য তুলে ধরেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

তিনি বলেন, প্রথম দিনে সরাসরি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৮১০ জন। এর মধ্যে ঢাকা বিভাগ ২৭৫‌টি, ময়মনসিংহ ৬২টি, সিলেট ২৬টি, চট্টগ্রাম ১৪৯টি, রংপুর ৭৫‌টি, রাজশাহী ৯০টি, খুলনা‌ ৭৭টি, বরিশাল ৫৬টি বিক্রি করেছে, যা থেকে আয় হয়েছে ৪ কোটি ৫ লাখ টাকা।

Also Read: সংরক্ষিত আসন: আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন অপু-নিপুণ-সাবা

দুপুরের দিকে আওয়ামী লীগ কার্যালয়ে এসে ময়মনসিংহ বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন।

শাওনের মা তহুরা আলীও জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন।

শাওন ছাড়াও এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লায়লী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা ও কেন্দ্রীয় সদস্য পারভীন জামান কল্পনা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এছাড়া আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রতিবন্ধীদের সংগঠন বি-স্ক্যানের সাধারণ সম্পাদক সালমা মাহবুব।