বিএনপির পরবর্তী কর্মসূচি ১৮ মার্চ

মানববন্ধন শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 07:07 AM
Updated : 11 March 2023, 07:07 AM

যুগপৎ আন্দোলনে ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ সারাদেশে মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

ধারাবাহিক কর্মসূচিতে শনিবার সকালে নয়া পল্টনে এক ঘণ্টার মানববন্ধন শেষে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে পরবর্তী সংসদ নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিএনপি। একই দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ কর্মসূচি পালন করছে আরও কয়েকটি দল।

যুগপৎ আন্দোলনের কর্মসূচি শুরু হয় গত ২৩ ডিসেম্বর গণমিছিলের মধ্য দিয়ে। শনিবার নবম কর্মসূচি ছিল জেলা-মহানগরে।

নয়া পল্টনে ঢাতা মহানগর দক্ষিণের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন ফখরুল।

নতুন কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, “আগামী ১৮ মার্চ শনিবার সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে সারা দেশের সকল মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।”

সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এই কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে মানববন্ধন হয় বাড্ডায় সুবাস্তু নজর ভ্যালীর সামনে। সেখানে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক।

বিএনপির মিত্র রাজনৈতিক দলগুলোও ঢাকার নয় স্থানে মানববন্ধনের এই কর্মসূচি পালন করছে।

গণতন্ত্র মঞ্চ পল্টন মোড়ে, গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি আরামবাগে, ১২ দলীয় জোট বিজয়নগরে পানির ট্যাংকের কাছে, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয় নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে, গণতান্ত্রিক বাম ঐক্য ও পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার পর ১৮ মার্চ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে।