ভোট সুষ্ঠু না হওয়ার কারণ নেই: তাজুল

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে মন্তব্য করে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এ ভোট সুষ্ঠু না হওয়ার কোনো কারণ তিনি দেখছেন না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 08:52 AM
Updated : 15 June 2022, 08:52 AM

রাজধানীর একটি হোটেলে বুধবার ইউএনডিপি আয়োজিত এক কর্মশালায় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

উন্নত দেশ গড়তে সুষ্ঠু নির্বাচন ‘অপরিহার্য’ মন্তব্য করে তাজুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি ‘উন্নত’ দেশে রূপান্তর করেছেন।

“আর উন্নত দেশ যদি করতে হয়, তাহলে জনগনের পছন্দনীয় এবং জনগনের আকাঙ্ক্ষা পূরণ করবে এমন প্রতিনিধিকে সর্বস্তরে আসতে হবে। আর সেই আসার জন্য সুষ্ঠু নির্বাচন অপরিহার্য।”

কুমিল্লা সিটির নির্বাচনের প্রসঙ্গ ধরে মন্ত্রী বলেন, “আমি যেটা শুনেছি...সেখানে শুধু ইভিএম হচ্ছে না, সেখানে সিসিটিভিও লাগানো, প্রত্যেক জায়গায়। অতএব, আমার তো মনে হয় না সেখানে আমাদের শঙ্কার কোনো কারণ আছে।”

এই ভোটে জয়ী যে কোনো দলের প্রার্থীকেই অভিনন্দন জানাবেন জানিয়ে আওয়ামী লীগ নেতা তাজুল বলেন, দেশের উন্নয়নে কোনো ‘দলভেদ নাই’।

তার ভাষায়, “ আমরা দেশের জন্য উন্নয়ন করি। প্রতিনিধি তো একেক জায়গায় একেক দলের থাকতেই পারে। এ জন্য ওই এলাকার মানুষজন তাদের উন্নয়ন থেকে বঞ্চিত হওয়ার কোনো কারণ নাই।… এখনকার যিনি মেয়র ছিলেন, তিনিও তো আমাদের রাজনৈতিক দলের ছিলেন না, অন্য দলের। এটাতেই বোঝা যায় উন্নয়নের ব্যাপারে দলভেদ নাই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক