‘কল্পকাহিনী সাজিয়ে’ মামলা দেওয়া হচ্ছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, জনগণকে বিভ্রান্ত করতে ‘কল্পকাহিনী’ সাজিয়ে তাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 10:44 AM
Updated : 27 April 2021, 10:44 AM

চট্টগ্রামের হাটাজারীতে বিএনপির তিনশর বেশি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে দাবি করে মঙ্গলবার এক বিবৃতিতে এর নিন্দা জানিয়েছেন তিনি।

মির্জা ফখরুল বলেন “জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতেই সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেপ্তার অভিযান পরিচালনা করছে।

“এমনকি জনগণকে বিভ্রান্ত করার অপ উদ্দেশ্যে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সিনিয়র নেতাবৃন্দকে জড়িয়ে কল্পকাহিনী তৈরির মাধ্যমে রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে তা প্রচার করা হচ্ছে।”

বিবৃতিতে দাবি করা হয়, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, হাটাজারীর আব্দুস শুক্কুর, মির্জা এমদাদ, নুরুল কবির তালুকদার, তকিবুল হাসান চৌধুরী, হেলালউদ্দিন, চট্টগ্রাম উত্তর যুব দলের সৈয়দ ইকবাল, আব্দুল কাদের, স্বেচ্ছাসেবক দলের গিয়াস উদ্দিন চেয়ারম্যান, ছাত্র দলের মনিরুল আলম জনিসহ তিনশরও বেশি নেতা-কর্মীর নামে মামলা হয়েছে, যা ‘ষড়যন্ত্রমূলক ও মিথ্যা’।

ওই মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ফখরুল বলেন, “হেফাজতে ইসলামের কোনো কর্মসূচির সাথে সম্পৃক্ততা না থাকলেও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিএনপিকে জড়িয়ে জনদৃষ্টিকে ভিন্ন দিকে প্রবাহিত করতেই এই মামলা দেওয়া হয়েছে।”

গ্রেপ্তার অভিযানে নেতা-কর্মীদের পরিবার-পরিজনের সাথে পুলিশ অসৌজন্যমূলক আচরণ করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, “নেতা-কর্মীদের বাড়িতে না পেয়ে তাদের পরিবারের লোকজনকে থানায় ডেকে হুমকি ও চাপ দেওয়া হচ্ছে।”