নতুন বছরে ‘নতুন বাংলাদেশের’ প্রত্যাশা বিএনপির

বাংলা নববর্ষে ‘নতুন বাংলাদেশ’ ফিরে আসবে বলে প্রত্যাশা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2021, 02:26 PM
Updated : 13 April 2021, 02:26 PM

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে গিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘‘বাংলা নববর্ষ আগামীকাল শুরু হতে যাচ্ছে। বাংলা নববর্ষ তো আমাদের একটা জাতীয় উৎসবে পরিণত হয়েছিল। কিন্তু দুর্ভাগ্য যে গত বছর আমাদের মানুষজন তারা এই উৎসব পালন করতে পারেনি, এবারো তারা পালন করতে পারবেন না।

“আমরা দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা এজন্য জানাচ্ছি যে, নববর্ষ যেন আমাদের জন্য নতুন সময়, নতুন পৃথিবী, নতুন বাংলাদেশ নিয়ে আসে- এটা আমরা প্রত্যাশা করব, এই প্রত্যাশা নিয়ে কাজ করব।”

একই সঙ্গে বুধবার থেকে শুরু হতে যাওয়া রমজান মাস উপলক্ষেও দেশবাসীসহ মুসলিম উম্মাকে অভিনন্দন জানান ফখরুল।

তিনি বলেন, “মাহে রমজান শুরু হতে যাচ্ছে আগামীকাল। আমি সকলকে রমজানুল মোবারক জানাচ্ছি। পরম করুনাময় আল্লাহ তালার কাছে দোয়া চাইছি, সকলের সবচেয়ে প্রিয় মানুষ, বর্তমানে জাতির জন্য সবচেয়ে জরুরি মানুষ,…. দেশনেত্রী বেগম খালেদা জিয়ার যেন করোনার রোগমুক্তি হয় এবং তিনি যেন সুস্থ থাকেন।

“আমরা দোয়া চাইব, যারা এই রোগে আক্রান্ত হয়েছেন, তারা যেন সুস্থ হন, দেশের মানুষ যারা আক্রান্ত হয়েছেন তারা যেন মুক্তি পান এবং সমগ্র বিশ্ব থেকে কোভিড-১৯ এটা যেন চলে যায়।”