জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা

লক্ষীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের কেলেঙ্কারির মধ্যে জাতীয় পার্টির উপদেষ্টার পদ থেকে মোহাম্মদ নোমানকে বহিষ্কারের পর নতুন দুইজনকে উপদেষ্টা করেছে প্রয়াত এইচ এম এরশাদের দল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2020, 07:13 AM
Updated : 7 July 2020, 08:39 AM

পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুরের অধ্যক্ষ আসাদুজ্জামান সাবলু ও আনিসুল ইসলাম মণ্ডলকে ওই দায়িত্ব দিয়েছেন বলে মঙ্গলবার দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন দুজনকে নিয়ে জাতীয় পার্টিতে উপদেষ্টার সংখ্যা দাঁড়াল ৩০ জনে।

এছাড়া মুন্সিগঞ্জের সাইফুল ইসলাম শোভন, জামালপুরের মীর সামসুল আলম লিটন এবং লালমনিরহাটের এলাহান উদ্দীনকে নির্বাহী সদস্য করে নেওয়া হয়েছে বলে জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একাদশ সংসদ নির্বাচনে লক্ষীপুর-২ আসনে দলের মনোনয়ন পেয়েও শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছিলেন নোমান। এরপর পাপুল রায়পুরের ওই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ায় সেখানে নৌকার কোনো প্রার্থী ছিলেন না। লাঙলের প্রার্থী নোমানও ভোটের মাঠ ছেড়ে দেওয়ায় আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা পাপুলের পক্ষে নেমেছিলেন।

পাপুল কুয়েতে গ্রেপ্তার হওয়ার পর আলোচনা ওঠে যে, তার কাছ থেকে অর্থ নিয়েই ওই আসনের সাবেক সংসদ সদস্য নোমান এবার ভোটের মাঠ ছেড়ে আত্মগোপন করেছিলেন।

সমালোচনার মধ্যে গত ২৮ জুন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা নোমানকে বহিষ্কার করা হয় দল থেকে, যদিও পার্টির পক্ষ থেকে স্পষ্ট করে এর কারণ বলা হয়নি।