করোনাভাইরাস মোকাবেলায় সরকারের সক্ষমতা বেড়েছে: কাদের

নভেল করোনাভাইরাসের সংকট মোকাবেলায় দেশের জনগণকে সাহস রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2020, 09:18 AM
Updated : 1 May 2020, 09:18 AM

শুক্রবার সকালে সংসদ ভবন এলাকার সরকারি বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “পৃথিবীর অনেক উন্নত দেশে স্বাস্থ্য খাতের সীমাবদ্ধতা স্পষ্ট হয়ে উঠেছে।

“আমাদেরও অনেক সীমাবদ্ধতা রয়েছে; একথা যেমন সত্য, তেমনি আমাদের লড়াই-সংগ্রাম করে বেঁচে থাকার ঐতিহ্যও আছে, আছে অভিজ্ঞতা। সাহস হারানোর কোনো কারণ নেই । এই সংকটে আমাদের রয়েছে শেখ হাসিনার মতো সাহসী, সৎ নেতৃত্ব।”

করোনাভাইরাসের পরীক্ষায় সরকারের সক্ষমতা বেড়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “আমরা সীমাবদ্ধতা অতিক্রম করে যাচ্ছি, টেস্টিং ক্যাপাসিটি বাড়ছে। বেসরকারি হাসপাতাল সম্পৃক্ত করা হচ্ছে। এখন ২৯টি সেন্টার থেকে করোনা টেস্ট করা হবে।”

তিনি বলেন, “দুর্যোগে ঐক্যের বিকল্প নেই, ঐক্যবদ্ধভাবে আসুন আমরা দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে চলমান কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাই। আমাদের সকলের সম্মিলিত প্রয়াসে করোনার কালো মেঘ অচিরেই কেটে যাবে ইনশাল্লাহ।

“ফ্রন্টলাইনে থেকে করোনা যোদ্ধারা যে সাহসিকতার পরিচয় দিচ্ছে, সেজন্য সকলকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। সরকার ফ্রন্টলাইনে কর্মরত যোদ্ধাদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়টিও অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় নিয়েছে।”

মহান মে দিবস উপলক্ষে দলের পক্ষ থেকে শ্রমজীবী মানুষদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।