খালেদা জিয়া ঝুঁকিতে, দাবি আইনজীবীদের

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন থাকায় নভেল করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছেন শঙ্কা প্রকাশ করে তার মুক্তির দাবি জানিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 11:51 AM
Updated : 23 March 2020, 11:51 AM

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সমিতির সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন এ দাবি জানান।

সমিতির মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, “কারান্তরীণ এবং বঙ্গবন্ধু হাসপাতালে চিকিৎসাধীন ৭৫ বয়ষোর্ধ্ব সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবন আজ অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

তিনি বলেন, “বঙ্গবন্ধু হাসপাতালে শত শত ডাক্তার এবং নার্স প্রতিনিয়ত করোনাভাইরাসের সুরক্ষা সরাঞ্জমাদি ছাড়া কাজ করছেন এবং হাজার হাজার রোগীর চিকিৎসা করছেন, তারা বেগম খালেদা জিয়ারও চিকিৎসা করছেন।

“সুতরাং যে কোনো সময় প্রাণঘাতী মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে, যা ডাক্তার নার্সসহ বেগম খালেদা জিয়ার জীবন মারাত্মক ঝুঁকিপূর্ণ করতে পারে।”

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ‘মারাত্মক ঝুঁকি’ বিবেচনায় বিভিন্ন দেশে বন্দিদের মুক্তি দেওয়া হচ্ছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, “এই অবস্থায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মাননীয় প্রধানমন্ত্রী এবং সরকারকে ৭৫ বয়ষোর্ধ্ব শারীরিকভাবে মারাত্মক অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবন রক্ষার্থে অনতিবিলম্বে মুক্তি প্রদানের অনুরোধ করছি ও জোর দাবি করছি।”

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে থাকা বিএনপিপন্থী অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে দুই বছর ধরে বন্দি খালেদা এক বছর ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক