সংগঠনের নামে চাঁদাবাজির অভিযোগ যেন না পাই: কাদের

আওয়ামী মটর চালক লীগের সম্মেলনে গিয়ে সংগঠনের নামে যেন চাঁদাবাজি, দখলবাজি ও অপকর্মের অভিযোগ না আসে সে বিষয়ে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2020, 10:39 AM
Updated : 26 Jan 2020, 10:39 AM

তিনি বলেছেন, “আমরা যেন এই সংগঠনের নামে কোনো চাঁদাবাজি, দখলবাজির অভিযোগ না পাই, কোনো অপকর্মের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে শাস্তি হবে। আওয়ামী লীগের নাম যেখানে আছে সেটা দুর্নামের অংশ হতে পারে না।”

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সংগঠনটির দ্বিতীয় ত্রি-বার্ষিক সম্মেলনে আলী হোসেনকে দ্বিতীয় মেয়াদে সভাপতি এবং বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন কাদের।

কমিটি ঘোষণার আগে তিনি বলেন, “মটর চালক লীগ প্রতিষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতে। কাজেই এই প্রতিষ্ঠানের কর্মকাণ্ড ও নেতৃবৃন্দ সম্পর্কে আমার জানার সুযোগ হয়েছে। দুর্দিনে আন্দোলন, সংগ্রামে এই সংগঠনের নেতাকর্মীরা রাজপথে ছিল।

“বিএনপি- জামায়াতের আগুন সন্ত্রাসের মোকাবিলা করতে গিয়ে যে সমস্ত মটর চালক জীবন দিয়েছে আজকে আমি তাদের স্মরণ করছি। অনেকে পঙ্গু হয়ে গেছে, অনেক চিরদিনের জন্য পথে বসে গেছে।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির জ্বালাও-পোড়াও অপরাজনীতির সেই দিনে জীবনে ঝুঁকি নিয়েছিল মটর চালকরা এবং গণতান্ত্রিক সরকারের প্রধান শেখ হাসিনাকে সমর্থন দিয়েছিল এরা।”

তবে সংগঠনের কার্যক্রম পরিচালনায় স্বচ্ছ থাকার আহ্বান জানিয়ে মটর চালক লীগের নেতাকর্মীদের ওবায়দুল কাদের বলেন, “আপনার শেখ হাসিনার নাম ব্যবহার করছেন, বঙ্গবন্ধু নাম ব্যবহার করছেন। এজন্য আমি বলব শেখ হাসিনার যে আদর্শ, বঙ্গবন্ধুর যে আদর্শ সততার আদর্শ। সততার কারণে শেখ হাসিনা আজ সারা দুনিয়ায় প্রশংসিত। দল করলে দলের নিয়ম মেনে চলতে হবে। দলের নিয়ম-শৃঙ্খলা যারা মানবে না, তাদের আওয়ামী লীগের অধীনে কোনো সংগঠন করার অধিকার নাই।”

মটর চালক লীগের সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর।