সরকারের কাজ নেই, কথায় কথায় শুধু গুলি: রিজভী

মানুষ হত্যা করা সরকারের কাছে এখন ‘ডাল-ভাত’ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 08:57 AM
Updated : 23 Oct 2019, 08:57 AM

ভোলায় সংঘর্ষে হতাহতের প্রতিবাদে বুধবার রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, “ভোলায় নির্বিচারে গুলি করা হয়েছে। শুধু কথায় কথায় গুলি। দেশের মানুষ মনে হয় পশু-পাখির মতো।

“যেকোনো একটা সমাবেশ হলেই সেখানে গুলি আর হত্যা। মানুষ হত্যা সরকারের কাছে ডাল-ভাতে পরিণত হয়েছে। এই সরকারের কোনো কাজ নাই। এরা গণতন্ত্র হত্যা করেছে, এরা বাকস্বাধীনতা হরণ করেছে, এরা স্বাধীন মতামত হত্যা করেছে।

তিনি বলেন, “গণতন্ত্রের অন্যতম শর্ত হল সমাবেশ করা, এটি সাংবিধানিক অধিকার, সেই অধিকারকে ভোলায় সরকার সহ্য করল না, চারজনকে হত্যা করল, শতাধিক আহত করল বিনা কারণে, বিনা উস্কানিতে।”

গত রোববার ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু তরুণের ফেইসবুক আইডি ‘হ্যাক’ করে মহানবীর (সা.) এর বিরুদ্ধে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোকে কেন্দ্র করে জনতার সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত ও ১০ পুলিশসহ শতাধিক আহত হয়।

ভোলার এই ঘটনার প্রতিবাদে বুধবার ঢাকার সব থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

এই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পল্টন-শাহবাগ-রমনা থানা বিএনপি। মিছিলটি নয়া পল্টনের কার্যালয় থেকে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়

সেখানে সমাবেশে রিজভী বলেন, “আমরা সারাদেশে ভোলা হত্যাকাণ্ডের প্রতিবাদে আজকে কর্মসূচি করছি। আমাদের সকলকে এই প্রতিবাদে রাজপথে নেমে আসতে হবে।

“আমরা যদি প্রতিবাদ না করি তাহলে আপনাদের-আমাদের কারও জীবনই নিরাপদ থাকবে না, আমাদের সন্তানরা নিরাপদে স্কুল-কলেজে যেতে পারবে না, বাসা ফিরে আসতে পারবে না।”

সরকারের অপকর্মের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানান রিজভী।