এরিককে সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ, সমালোচনায় জাপা নেতা

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হওয়ার জন্য তার ছোট ছেলে এরিক এরশাদকে নিয়ে দলের মনোনয়ন সংগ্রহ করতে গিয়ে সমালোচনার মুখে পড়েছেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসির।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2019, 06:33 AM
Updated : 28 August 2019, 10:11 AM

এরিকের মা বিদিশা সিদ্দিক এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেইসবুকে লিখেছেন, “প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাতে গড়া দল এখন সার্কাসে পরিণত হয়েছে। দলীয় চেয়ারম্যানের একমাত্র উত্তরসূরী প্রতিবন্ধী সন্তানকেও এখন রাজনৈতিক কাজে ব্যবহার করা হচ্ছে। জাতির কাছে আমার প্রশ্ন, যারা এই দলের নেতৃত্ব দিচ্ছেন, তাদের বিবেক বুদ্ধি ক সব লোপ পেয়ে গেছে?

একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদ গত ১৪ জুলাই মারা যান। এরপর রংপুর-৩ আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আগামী ১ সেপ্টেম্বর এই আসনে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা রয়েছে।

উপ নির্বাচন সামনে রেখে ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে জাতীয় পার্টি। পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে আহ্বায়ক এবং মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁকে সদস্য সচিব করে আট সদস্যের একটি নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। 

গত মঙ্গলবার জাতীয় পার্টির বনানীর কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এস এম ইয়াসির। সে সময় এরশাদের ছেলে এরিক এবং দলের যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয় তার সঙ্গে ছিলেন। 

অটিস্টিক এরিককে নিয়ে ইয়াসিরের মনোনয়ন ফরম সংগ্রহের ছবি ফেইসবুকে এলে শুরু হয় সমালোচনা। মনোনয়ন পাওয়ার জন্য ইয়াসির দলের প্রয়াত চেয়ারম্যানের ছেলেকে ব্যবহার করছেন কি না- সেই প্রশ্নও তোলেন পার্টির কেউ কেউ।   

এ বিষয়ে কথা বলতে এস এম ইয়াসিরকে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। কথা বলার জন্য এসএমএস পাঠিয়ে রাখলেও সাড়া দেননি জাতীয় পার্টির এই নেতা।

দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ বিষয়ে আমি পরে শুনেছি। আমাদের একটি কমিটি গঠন করা হয়েছে। এরিককে নিয়ে কেন মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে, তা আমাদের কমিটি খতিয়ে দেখবে।”

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দলের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা জাপার সাধারণ সম্পাদক এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। এছাড়া হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ারও দলের মনোনয়ন চাইছেন।

সাবেক যুগ্ম মহাসচিব আসিফ শাহরিয়ার এর আগে রংপুরের মেয়র নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলে এরশাদ তাকে দল থেকে বহিষ্কার করেন।

রংপুর উপ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম ১৫ হাজার টাকায় বিক্রি করছে জাতীয় পার্টি।