নাজমুল হুদার মনোনয়নপত্র বাতিল

কোনো দলের নাম উল্লেখ না করায় ব্যারিস্টার নাজমুল হুদার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2018, 01:18 PM
Updated : 2 Dec 2018, 01:18 PM

ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন বিএনএফের চেয়ারম্যান হুদা।

মনোনয়নপত্রে তিনি কোনো দলের নাম উল্লেখ করেনি। এমনকি স্বতন্ত্র প্রার্থী হওয়ার কথাও তিনি লেখেননি বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ঢাকার বিভাগীয় কমিশনার কে এম আলী আজম।

বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তার উদ্দেশে নাজমুল হুদা বলেন, “আমার দল তৃণমূল বিএনপি। বিএনএফ নামে আমার একটা রাজৈনিক জোট আছে। ১৪ দলীয় জোটের সাথে একত্রিত হয়ে আমি নৌকা প্রতীকে নির্বাচন করব।”

তখন রিটার্নিং কর্মকর্তা বলেন, “না, এভাবে আমরা গ্রহণ করতে পরছি না।”

এ সময় নাজমুল হুদা বলেন, “তাহলে স্বতন্ত্র হিসেবে আমাকে দেন।”

এরপর রিটার্নিং কর্মকর্তা বলেন, “না স্যার, আপনি স্বতন্ত্রও লেখেননি, তাই আপনার মনোনয়নপত্র গ্রহণ করতে পারছি না, বাতিল করা হল।”

বিএনপি-জামায়াত জোট সরকারের মন্ত্রী নাজমুল হুদা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরে বিএনপি থেকে বেরিয়ে তিনি প্রথমে বিএনএফ গঠন করেন, ওই দলের কর্তৃত্ব হারানোর পর তিনি গঠন করেন তৃণমূল বিএনপি।

ওই দল নিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে যোগ দিয়ে ঢাকা-১৭ আসনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। গুলশান, বনানী ও ক্যাটনমেন্ট এলাকা নিয়ে গঠিত ঢাকার গুরুত্বপূর্ণ এই আসনে আওয়ামী লীগের মনোনয়নের প্রত্যয়নপত্র নিয়ে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, আব্দুল কাদির খান এবং তাদের জোটসঙ্গী জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।