‘ডাইনি শিকারের মত’ পাইকারি গ্রেপ্তার চলছে: রিজভী

নির্বাচন সামনে রেখে সরকার ‘মধ্যযুগের ডাইনি শিকারের’ কায়দায় বিএনপি নেতাকর্মীদের ‘পাইকারি হারে’ গ্রেপ্তার করছে বলে অভিযোগ করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2018, 08:59 AM
Updated : 5 Oct 2018, 08:59 AM

তিনি বলেছেন, “সারদেশে ঝাঁকে ঝাঁকে গায়েবী মামলায় এক অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। তার ওপর দেশজুড়ে বাসা-বাড়িতে চলছে নেতাকর্মীদের খোঁজার ধুম। মধ্যযুগীয় ডাইনি শিকারের মতো পাইকারি হারে গ্রেপ্তারের শিকার হচ্ছে নেতাকর্মীরা।”

শুক্রবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভীর এমন মন্তব্য আসে।

তিনি দাবি করেন, গত ১ সেপ্টেম্বর থেকে বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশের ‘গায়েবী’ মামলায় ৪ হাজার ৬৫০ জন গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে ২৪৭ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে।

দুই দিন আগেও এক সংবাদ সম্মেলনে পুলিশকে ‘গায়েবী মামলার কারখানা’ আখ্যায়িত করে নেতাকর্মীদের গ্রেপ্তারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছিলেন রিজভী।

তবে তিনি মামলা বা গ্রেপ্তারের যে পরিসংখ্যান তুলে ধরেছেন, তা পুলিশের কাছ থেকে যাচাই করতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

শুক্রবার নতুন পরিসংখ্যান হাজির করে রিজভী বলেন, “আমাদের কাছে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত এক মাসে চার হাজার ১৩৫ মামলায় তিন লাখ ৬০ হাজার ৩০৭ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এর মধ্যে এজাহারে জ্ঞাত আসামির সংখ্যা ৮৫ হাজার ৬০৪ জন এবং অজ্ঞাত আসামি হচ্ছে দুই লাখ ৭৪ হাজার ৭০৩ জন।”

ভোলা, চট্টগ্রাম, সুনামগঞ্জ, নোয়াখালী, ঠাকুরগাঁও, মুন্সিগঞ্জ, হবিগঞ্জ, কুমিল্লা, নরসিংদীসহ বিভিন্ন স্থানে নতুন মামলা করে বৃহস্পতিবারও বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন রিজভী।

অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য শাহজাহান মিয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, আবেদ রাজা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।