সোহরাওয়ার্দী পানে মিছিলের স্রোত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে বৃষ্টি উপেক্ষা করে সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2018, 07:28 AM
Updated : 21 July 2018, 07:28 AM

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন এবং অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জনসহ সরকারের বিভিন্ন অর্জনে অবদান রাখায় শেখ হাসিনাকে সংবর্ধনা দিচ্ছে তার দল আওয়ামী লীগ।

শনিবার বিকালে এই অনুষ্ঠান হলেও দুপুর থেকেই আওয়ামী লীগের নেতা-কর্মীদের মিছিল পৌঁছতে শুরু করেছে সোহরাওয়ার্দী উদ্যানে। সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে নানা রং বেরংয়ের ক্যাপ ও টি-শার্টে সুসজ্জিত হয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছে তারা।

ঢাকার আশেপাশে এলাকা থেকে বাসে করে নেতাকর্মীরা সকালেই শাহবাগ, দোয়েল চত্বর ও মৎস্য ভবন এলাকায় জড়ো হয়। তারা ঢাক-ঢোলের তালে তালে ‘জয় বাংলা’ স্লোগানের পাশাপাশি দলীয় সভানেত্রীর নামে বিভিন্ন স্লোগান তুলছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৩টায় মূল অনুষ্ঠান শুরু হবে।  মঞ্চে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

অনুষ্ঠানের শুরুতে বাঙালির ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত ৩০ মিনিটের তথ্যচিত্র পরিবেশন হবে বলে আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন।

সংবর্ধনাস্থলে ইংরেজি বর্ণ ‘এল’ আকৃতির বিশাল মঞ্চ নির্মাণ করা হয়েছে। অনুষ্ঠানস্থলে ২০ হাজার চেয়ার বসানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবেশ পথে করা হয়েছে অসংখ্য তোরণ।

মৎস্য ভবন থেকে সোহরাওয়ার্দী উদ্যানের রমনার ভিআইপি গেট পর্যন্ত করা হয়েছে ৪০টি তোরণ। তোরণগুলো প্রধানমন্ত্রীর ছবি ও উন্নয়নের ছবি দিয়ে সাজানো হয়েছে।

এছাড়া উদ্যানের মঞ্চের সামনের দিকে পশ্চিমপাশে করা হয়েছে চিত্র প্রদর্শনী। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন  অর্জনসহ শেখ হাসিনার অসংখ্য ছবি আঁকা হয়েছে।